Advertisement
০২ অক্টোবর ২০২২
Manchester United F.C.

৪২ হাজার কোটি টাকায় ম্যান ইউ বিক্রির ভাবনা

০০৫ সালে ৭৯০ মিলিয়ন পাউন্ডে (ভারতীয় মুদ্রায় প্রায় ৮২১২ কোটি) ম্যান ইউয়ের অধিকাংশ অংশীদারিত্ব কিনে নেয় আমেরিকার ফ্লরিডার গ্লেজ়ার পরিবার।

ক্ষুব্ধ: মালিকপক্ষের বিরুদ্ধে ম্যান ইউ ভক্তদের বিক্ষোভ।

ক্ষুব্ধ: মালিকপক্ষের বিরুদ্ধে ম্যান ইউ ভক্তদের বিক্ষোভ। রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২১ ০৬:৫১
Share: Save:

প্রস্তাবিত বিদ্রোহী লিগে যোগ দেওয়া নিয়ে সমর্থকদের ক্ষোভের জের। ৪ বিলিয়ন পাউন্ডে (ভারতীয় মুদ্রায় প্রায় ৪১৫১৮ কোটি) ম্যাঞ্চেস্টার ইউনাইটেড বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে গ্লেজ়ার পরিবার। চ্যাঞ্চল্যকর এই দাবি করেছে আয়ারল্যান্ডের সংবাদপত্র ‘আইরিশ পোস্ট’।

২০০৫ সালে ৭৯০ মিলিয়ন পাউন্ডে (ভারতীয় মুদ্রায় প্রায় ৮২১২ কোটি) ম্যান ইউয়ের অধিকাংশ অংশীদারিত্ব কিনে নেয় আমেরিকার ফ্লরিডার গ্লেজ়ার পরিবার। প্রস্তাবিত বিদ্রোহী লিগে খেলার পক্ষেই ছিলেন ক্লাব মালিকরা। কিন্তু সমর্থকদের বিক্ষোভ ও পরিস্থিতির চাপে পড়ে ইংল্যান্ডের বাকি পাঁচটি ক্লাবের সঙ্গে তাঁরাও নাম প্রত্যাহার করতে বাধ্য হন।

ম্যান ইউয়ের কো-চেয়ারম্যান জোয়েল গ্লেজার গত বুধবারই ক্লাব সমর্থকদের কাছে ক্ষমা চেয়েছিলেন প্রস্তাবিত বিদ্রোহী লিগে যোগ দেওয়া নিয়ে। নাম প্রত্যাহার করার পরে সমর্থকদের উদ্দেশে খোলা চিঠি লিখে আশ্বাস দিয়েছিলেন, ক্লাব ও তাঁদের মধ্যে সেতুবন্ধনের উদ্যোগ নেবেন। বিদ্রোহী লিগে ম্যান ইউয়ের যোগদানের নেপথ্যে অন্যতম কারিগর ছিলেন ক্লাবের এক্সিকিউটিভ ভাইস-চেয়ারম্যান এডওয়ার্ড উডওয়ার্ড। ন’টি ক্লাবের সঙ্গে নাম প্রত্যাহারের পরে তিনি জানান, ২০২১-র শেষেই তিনি ম্যান ইউয়ের দায়িত্ব ছাড়বেন।

ম্যান ইউ সমর্থকদের ক্ষোভ অবশ্য তাতেও কমেনি। গত বৃহস্পতিবার সকালে ক্যারিংটন গ্রাউন্ডের (ম্যান ইউয়ের ফুটবলারেরা যেখানে প্রস্তুতি নেন) প্রবেশদ্বারের সামনে বিক্ষোভ দেখান তাঁরা। শুধু তাই নয়। পল পোগবা-দের অনুশীলন চলাকালীন মাঠেও ঢুকে পড়েছিলেন জনা কুড়ি সমর্থক। ম্যান ইউয়ের মালিক গ্লেজ়ার পরিবারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন তাঁরা। ক্ষুব্ধ সমর্থকদের হাতে থাকা ব্যানারে লেখা ছিল, “ম্যান ইউ কখন, কোন প্রতিযোগিতায় খেলবে, সেটার সিদ্ধান্ত মালিক নয়, আমরাই নেব।” অন্য একটি ব্যানারে লেখা ছিল, “গ্লেজ়ার্স পরিবারের বিদায় চাই।” এখানেই শেষ নয়। জার্মানির ক্লাবগুলির উদাহরণ দিয়ে ম্যান ইউ সমর্থকেরা দাবি করেন, “মালিকানার ৫১ শতাংশ অংশীদারিত্ব ক্লাবকেই দিতে হবে।” সমর্থকদের সঙ্গে কথা বলে পরিস্থিতি সামলান ম্যান ইউয়ের ম্যানেজার ওয়ে গুন্নার সোলসার, তারকা নেমানইয়া মাতিচ।

আয়ারল্যান্ডের সংবাদপত্র তাদের প্রতিবেদনে দাবি করেছে, বিদ্রোহী লিগ থেকে বিপুল পরিমাণে আর্থিক লাভের সম্ভাবনা দেখেছিলেন ম্যান ইউয়ের মালিকরা। কিন্তু সেই পরিকল্পনা ভেস্তে যায়। তার উপরে সমর্থকদের ক্ষোভ। এই কারণেই ম্যান ইউ বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে গ্লেজ়ার পরিবার। ম্যান ইউয়ের তরফে যদিও এই ব্যাপারে এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া জানানো হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.