×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৬ এপ্রিল ২০২১ ই-পেপার

নেটে ব্যাট হাতে পাণ্ড্য, পরীক্ষা হবে ইশান্তের

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৩ ফেব্রুয়ারি ২০২০ ০৪:১৫
জল্পনা: কবে মাঠে ফিরবেন হার্দিক, উঠছে প্রশ্ন। ফাইল চিত্র

জল্পনা: কবে মাঠে ফিরবেন হার্দিক, উঠছে প্রশ্ন। ফাইল চিত্র

নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে ভারত পূর্ণ শক্তির পেস আক্রমণ নিয়ে নামতে পারবে কি না, তা হয়তো ঠিক হয়ে যাবে ১৫ ফেব্রুয়ারি। যে দিন ফিটনেস পরীক্ষায় বসবেন ইশান্ত শর্মা।

বাংলাদেশের বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট সিরিজে সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছিলেন ইশান্ত। কিন্তু দিল্লির হয়ে রঞ্জি ট্রফি খেলতে নেমে চোট পেয়ে যান এই পেসার। যার পর থেকে আর মাঠে নামেননি ইশান্ত। তাঁকে শর্তসাপেক্ষ ভারতীয় টেস্ট দলে রাখা হয়েছে। যদি ফিট হয়ে উঠতে পারেন ইশান্ত, তা হলে নিউজ়িল্যান্ডে যাবেন তিনি। টেস্টের আগে ১৪ তারিখ থেকে তিন দিনের একটা প্রস্তুতি ম্যাচ হ্যামিল্টনে খেলবে ভারত। ইশান্ত যদি ফিট হয়ে যান, তা হলে সোজা ভারতীয় টেস্ট দলের সঙ্গে গিয়ে যোগ দেবেন।

ভারতের পক্ষে আর একটা ভাল খবর হল, নেট প্র্যাক্টিসে নেমে পড়েছেন হার্দিক পাণ্ড্য। বুধবার বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির (এনসিএ) নেটে দেখা গিয়েছে হার্দিককে। যে ভিডিয়ো ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

চিন্নাস্বামীতে একই সঙ্গে রিহ্যাব চলছে ইশান্ত এবং হার্দিকের। বুধবার দেখা গিয়েছে হার্দিক নেটে ব্যাট হাতে থ্রো-ডাউন নিচ্ছেন। যেখানে এই ভারতীয় অলরাউন্ডারের উপরে নজর রেখেছিলেন এনসিএ-র মেডিক্যাল স্টাফ। তবে হার্দিকের অবস্থা এখন ঠিক কী রকম, তা জানা যায়নি। কিন্তু তাঁর থ্রো-ডাউন নেওয়া থেকে অনেকেই আশাবাদী হচ্ছেন যে, তাড়াতাড়িই হয়তো ভারতীয় দলে ফিরে আসবেন হার্দিক।

এর আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে সিরিজ চলার সময় মুম্বইয়ে ভারতের নেটে দেখা গিয়েছিল হার্দিককে। যেখানে তিনি বলও করেছিলেন। তার পরে নিউজ়িল্যান্ডগামী ভারতীয় ‘এ’ দলে রাখা হয় হার্দিককে। কিন্তু ফিটনেস পরীক্ষায় ব্যর্থ হওয়ায় দলের সঙ্গে যাওয়া হয়নি তাঁর। এখন জানা গিয়েছে, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে ওয়ান ডে সিরিজে ফিরে আসার লড়াই চালাচ্ছেন তিনি।

Advertisement