Advertisement
২৫ এপ্রিল ২০২৪
hockey

Hockey Asia Cup 2022: রাজকুমারের গোলে জাপানকে হারিয়ে এশিয়া কাপ হকিতে ব্রোঞ্জ ভারতের

এশিয়া কাপ হকিতে জাপানকে হারিয়ে ব্রোঞ্জ পদক পেল ভারত। সাত মিনিটের মাথায় ম্যাচের একমাত্র গোলটি করেন রাজকুমার পাল।

এশিয়া কাপ হকিতে ব্রোঞ্জ ভারতের

এশিয়া কাপ হকিতে ব্রোঞ্জ ভারতের ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২২ ১৭:০২
Share: Save:

জাপানকে ১-০ গোলে হারিয়ে এশিয়া কাপ হকিতে ব্রোঞ্জ পদক পেল ভারত। ম্যাচের একমাত্র গোলটি করেন রাজকুমার পাল। এর আগে এশিয়া কাপ হকির সুপার ফোরে কোরিয়ার সঙ্গে ৪-৪ গোলে ড্র করায় ফাইনালে উঠতে ব্যর্থ হন গত বারের চ্যাম্পিয়নরা। শেষ পর্যন্ত ব্রোঞ্জ জিতেই সন্তুষ্ট থাকতে হল ভারতীয় হকি দলকে।

জাকার্তার জিবিকে স্পোর্টস কমপ্লেক্স হকি স্টেডিয়ামে জাপানের বিরুদ্ধে প্রথম কোয়ার্টারেই এগিয়ে যায় ভারত। সাত মিনিটের মাথায় জাপানের রক্ষণকে বোকা বানিয়ে গোল করেন রাজকুমার। নিজেদের অর্ধ থেকে প্রতিআক্রমণে ওঠেন উত্তম সিংহ। ডান প্রান্ত থেকে তিনি বল বাড়ান রাজকুমারের উদ্দেশে। জাপানের গোলরক্ষক তাকাশি ওশিকাওয়া রাজকুমারের মারা শট আটকাতে পারেননি।

প্রথম কোয়ার্টারের ১০ মিনিটের মাথায় পর পর দু’টি পেনাল্টি কর্নার পায় ভারত। কিন্তু গোল আসেনি। প্রথম কোয়ার্টারের শেষ পাঁচ মিনিটে ভারতীয় রক্ষণে চাপ বাড়ায় জাপান। কিন্তু গোল করতে পারেনি তারা। দ্বিতীয় কোয়ার্টারেও আক্রমণ বেশি করে জাপান। কিন্তু ভারতীয় রক্ষণ ভাঙা সম্ভব হয়নি তাদের পক্ষে। তার মধ্যেই কয়েকটি সুযোগ পায় ভারত। রাজকুমারের শট পোস্টের গা ঘেঁষে বেরিয়ে যায়। নইলে দ্বিতীয় গোল পেতে পারতেন তিনি।

খেলার শেষ দুই কোয়ার্টারেও নিজেদের রক্ষণ মজবুত রাখে ভারত। ফলে আক্রমণ করলেও গোলের মুখ খুলতে পারেনি জাপান। পেনাল্টি কর্নার থেকেও গোল আসেনি। শেষ পর্যন্ত ১-০ গোলে শেষ হয় খেলা।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE