Advertisement
০৬ মে ২০২৪
World Badminton Championships

পিছিয়ে পড়েও প্রত্যাবর্তনে বিশ্ব ব্যাডমিন্টনের সেমিফাইনালে প্রণয়, বিদায় সাত্ত্বিক-চিরাগের

ব্যাডমিন্টন বিশ্ব চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে উঠে গেলেন ভারতের এইচএস প্রণয়। শুক্রবার তিনি হারালেন ডেনমার্কের ভিক্টর অ্যাক্সেলসেনকে। তবে বিদায় নিলেন সাত্ত্বিক-চিরাগ।

HS Prannoy

এইচএস প্রণয়। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৩ ২৩:৪২
Share: Save:

ব্যাডমিন্টন বিশ্ব চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে উঠে গেলেন ভারতের এইচএস প্রণয়। শুক্রবার তিনি হারালেন ডেনমার্কের ভিক্টর অ্যাক্সেলসেনকে। প্রথম সেটে উড়ে গিয়েও ম্যাচে দারুণ ভাবে ফিরলেন ভারতের খেলোয়াড়। বিশ্বের প্রাক্তন এক নম্বরকে হারালেন ১৩-২১, ২১-১৫, ২১-১৬ গেমে। তবে দৌড় শেষ হয়ে গেল পুরুষদের ডাবলস জুটি সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি এবং চিরাগ শেট্টি জুটির।

প্রথম গেমে প্রণয়কে দেখে মনেই হয়নি এ ভাবে ম্যাচে ফিরতে পারবেন। ভিক্টরের কোনও শটের জবাব ছিল না তাঁর কাছে। প্রণয়কে মাটি ধরিয়ে ৯-২ এগিয়ে যান ভিক্টর। কোনও রকম লড়াই দিতে পারেননি ভারতের খেলোয়াড়। প্রণয়ও আর চেষ্টা করেননি ফিরে আসার। সেই গেমটি খুব সহজেই হেরে যান তিনি।

দ্বিতীয় সেটে ভিক্টর ২-১ এগিয়ে গেলেও প্রত্যাবর্তন করেন প্রণয়। ৪-৩ এগিয়ে যান। এর পর দুই খেলোয়াড়ই লড়াই করতে থাকেন। কেউ কাউকে এক ইঞ্চি জমি ছাড়েননি। এক সময় প্রণয় ১৩-৯ এগিয়ে যান। সেখান থেকে খেলা ১৭-১১ হয়ে। আর থামানো যায়নি প্রণয়কে। তিনি সেট পকেটে পুরে নেন।

তৃতীয় সেটের শুরু থেকেই আগ্রাসী খেলা শুরু করেন প্রণয়। প্রথম সেটে ভিক্টর তাঁকে যে ভাবে চাপে ফেলেছিলেন, প্রণয় পাল্টা সেই খেলায় শুরু করেন। এগিয়ে যান ৬-৫ গেমে। সেখান থেকে ১৪-৯ করে দেন। তখন প্রণয়ের তুরপূণ থেকে একের পর এক দর্শনীয় শট বেরোচ্ছিল। ভিক্টরের কাছে তার কোনও জবাব ছিল না। ডেনমার্কের খেলোয়াড় আর ম্যাচে ফিরতে পারেননি। সেট জিতে সেমিফাইনাল নিশ্চিত করেন প্রণয়।

তার আগে দুই ড্যানিশের হাতেই শেষ হয় চিরাগ-সাত্ত্বিকের স্বপ্ন। ১১তম বাছাই কিম আস্ত্রুপ এবং অ্যান্ডার্স স্কারুপ জুটির কাছে ১৮-২১, ১৯-২১ গেমে হারেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

HS Prannoy Sports
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE