Advertisement
২৫ এপ্রিল ২০২৪
HS Prannoy

মালয়েশিয়া মাস্টার্স প্রণয়ের, চিনা খেলোয়াড়কে হারিয়ে চ্যাম্পিয়ন ভারতীয় ব্যাডমিন্টন তারকা

ভারতীয় ব্যাডমিন্টনের জন্য ভাল দিন। মালয়েশিয়া মাস্টার্স জিতলেন এইচ এস প্রণয়। ফাইনালে চিনা প্রতিপক্ষকে হারিয়ে চ্যাম্পিয়ন হলেন ভারতীয় ব্যাডমিন্টন তারকা।

HS Prannoy

মালয়েশিয়া মাস্টার্স জিতলেন এইচ এস প্রণয়। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৮ মে ২০২৩ ১৮:৪২
Share: Save:

মালয়েশিয়া মাস্টার্স জিতলেন এইচএস প্রণয়। ফাইনালে চিনা প্রতিপক্ষকে হারিয়ে চ্যাম্পিয়ন হলেন ভারতীয় ব্যাডমিন্টন তারকা। এই প্রথম কোনও ভারতীয় ব্যাডমিন্টন খেলোয়াড় পুরুষদের সিঙ্গলসে মালয়েশিয়া মাস্টার্স জিতলেন। খেলার ফল প্রণয়ের পক্ষে ২১-১৯, ১৩-২১, ২১-১৮।

ফাইনালে প্রণয়ের প্রতিপক্ষ ছিলেন চিনের ওয়েং হং ইয়াং। আম্তর্জাতিক র‌্যাঙ্কিংয়ে ইয়াং (৩৪) প্রণয়ের (৭) থেকে অনেক পিছিয়ে থাকলেও বিডব্লিউএফ খেতাব জয়ের অভিজ্ঞতা তাঁর বেশি রয়েছে। তাই লড়াইটা সহজ ছিল না প্রণয়ের কাছে।

প্রথম গেম থেকেই হাড্ডাহাড্ডি লড়াই চলছিল। একবার প্রণয় এগোচ্ছিলেন, তো পরের মুহূর্তেই এগিয়ে যাচ্ছিলেন ইয়াং। শেষ পর্যন্ত নিজের সার্ভিস ধরে রেখে ২১-১৯ ম্যাচ জিতে যান প্রণয়। কিন্তু দ্বিতীয় গেমে ম্যাচে ফেরেন ইয়াং। বড় বড় র‌্যালি করে প্রণয়কে চাপে ফেলেন তিনি। শুরুতেই অনেকটা এগিয়ে যান ইয়াং। সেখান থেকে আর ম্যাচে ফিরতে পারেননি প্রণয়। ১৩-২১ হারেন তিনি।

কে চ্যাম্পিয়ন হবে তা তৃতীয় গেমের উপর নির্ভর করছিল। সেই গেমেও টান টান লড়াই হল। দ্বিতীয় গেমে প্রণয় যে ভুল করেছিলেন তা তৃতীয় গেমে করলেন না। ইয়াংয়ের দুর্বলতা ধরে সেই অনুযায়ী খেললেন। শেষ পর্যম্ত ২১-১৮ তৃতীয় গেম জিতে নিলেন প্রণয়। সেই সঙ্গে প্রতিযোগিতাও জিতলেন ভারতীয় ব্যাডমিন্টন তারকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE