Advertisement
০৫ মে ২০২৪
Virat Kohli

Virat Kohli: কোহলী যে দায়িত্ব ছাড়বেন, তা জানতেন ছোটবেলার কোচ

টি-টোয়েন্টি ফরম্যাটে শেষ বার ভারতের অধিনায়ক হিসেবে বিরাট কোহলীকে দেখা যাবে বিশ্বকাপে। তারপরেই নেতৃত্বের দায়িত্ব ছাড়বেন তিনি।

রাজকুমার এবং কোহলী।

রাজকুমার এবং কোহলী। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২১ ১৯:৫৩
Share: Save:

টি-টোয়েন্টি ফরম্যাটে শেষ বার ভারতের অধিনায়ক হিসেবে বিরাট কোহলীকে দেখা যাবে বিশ্বকাপে। তারপরেই নেতৃত্বের দায়িত্ব ছাড়বেন তিনি। তাই কোহলীর ছোটবেলার কোচ রাজকুমার শর্মা মনে করছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজের সেরাটা উজাড় করে দেবেন তাঁর প্রাক্তন ছাত্র। তিনি আরও বেশি দৃঢ়প্রতিজ্ঞ এবং লক্ষ্যে অবিচল থাকবেন।

রাজকুমারের মতে, কোহলী দায়িত্ব ছাড়লে নতুন যিনি অধিনায়ক হবেন, তাঁকে পরামর্শ দিতে পারবেন। ঠিক যে ভাবে ধোনি পরামর্শ দিতেন কোহলীকে। সংবাদ সংস্থাকে সাক্ষাৎকারে রাজকুমার বলেছেন, “নতুন অধিনায়ক সব সময় নতুন ভাবনা এবং নতুন কৌশল নিয়ে আসবে। তাই এটাই দেখার যে কাকে অধিনায়ক নির্বাচন করা হয়। ঠিক যে কাজ ধোনি করেছিল, কোহলীও সে ভাবেই একই ভূমিকা পালন করবে এবং নতুন অধিনায়ককে সাহায্য করবে।”

রাজকুমারের সংযোজন, “আমার মতে, এখন টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজের সেরা পারফরম্যান্স করার জন্য কোহলী আরও মুখিয়ে থাকবে। আরও বেশি দৃঢ়প্রতিজ্ঞ হয়ে উঠবে। মাথা উঁচু করেই দায়িত্ব ছাড়তে চাইবে।”

রাজকুমার জানিয়েছেন, কোহলীর অধিনায়কত্ব ছাড়ার কথা তিনিও জানতেন। বলেছেন, “অনেক ভাবনাচিন্তা করে এই সিদ্ধান্ত নিয়েছে ও। আমার সঙ্গেও আলোচনা করেছে। তিন ফরম্যাটেই নেতৃত্ব দিলে চাপে পড়া খুব স্বাভাবিক। তাই জন্যেই ও এই সিদ্ধান্ত নিয়েছে। এখন হয়তো লোকে ব্যাপারটা নিয়ে অনেক আলোচনা করছে। কিন্তু আমি এটা নিয়ে নিশ্চিত ছিলাম।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Rajkumar Sharma T20 Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE