Advertisement
০৯ মে ২০২৪
Sachin Tendulkar

Sachin Tendulkar: ক্রিকেট থেকে সবকিছু পেয়েও কোন দুটি আক্ষেপ সারাজীবন থেকে যাবে সচিনের?

দীর্ঘ ২৪ বছরের ক্রিকেটজীবনে কোনও কিছুই অর্জন করতে বাকি নেই তাঁর।

সচিন তেন্ডুলকর।

সচিন তেন্ডুলকর। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০২১ ১২:৪৫
Share: Save:

দীর্ঘ ২৪ বছরের ক্রিকেটজীবনে কোনও কিছুই অর্জন করতে বাকি নেই তাঁর। একদিনের ক্রিকেট বা টেস্টে সর্বাধিক রানই হোক বা একশোটি শতরান, সবই রয়েছে তাঁর কাছে। বিশ্বকাপটাও ক্রিকেটজীবনের শেষাংশে এসে পেয়ে গিয়েছেন। এহেন সচিন তেন্ডুলকরের জীবনে তবু দুটি আক্ষেপ রয়েছে।

প্রায় ৬০০-র উপর আন্তর্জাতিক ম্যাচ খেলা সচিন এক সাক্ষাৎকারে নিজের দুটি আক্ষেপের কথা জানিয়েছেন। বলেছেন, “প্রথমত, আমি কোনওদিন সুনীল গাওস্করের সঙ্গে খেলিনি। আমি বেড়ে ওঠার সময় গাওস্করই আমার আদর্শ ছিলেন। কিন্তু কোনও দলে থেকে ওঁর সঙ্গে না খেলার আক্ষেপ সারাজীবন থাকবে। আমার অভিষেকের বছর দুয়েক আগে গাওস্কর অবসর নেন।”

সচিনের দ্বিতীয় আক্ষেপ হল স্যর ভিভ রিচার্ডসের বিরুদ্ধে না খেলা। মাস্টার ব্লাস্টার বলেছেন, “ছোটবেলায় আমার আদর্শ ছিলেন স্যর ভিভিয়ান রিচার্ডস। কাউন্টি ক্রিকেটে ওঁর বিরুদ্ধে খেলতে পেরে আমি ভাগ্যবান। কিন্তু আন্তর্জাতিক ম্যাচে ওঁর বিরুদ্ধে খেলার সৌভাগ্য কোনও দিন হয়নি। যদিও স্যর রিচার্ডস ১৯৯১ সালে যখন অবসর নেন তখন আন্তর্জাতিক ক্রিকেটে আমি বছর দুয়েক কাটিয়ে ফেলেছি। কিন্তু তাও ওঁর বিরুদ্ধে খেলার সুযোগ কখনও আসেনি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE