Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Rafael Nadal

Rafael Nadal: শরীরকে কষ্ট না দিয়ে আরও টেনিস খেলতে চান নাদাল

পেটের চোটের জন্য উইম্বলডনের সেমিফাইনালে খেলতে পারেননি নাদাল। চোট সারিয়ে ফিরেছেন সিনসিনাটি ওপেনে। যদিও চোট নিয়ে ঝুঁকি নিতে চান না তিনি।

দেড় মাস পর কোর্টে ফিরছেন নাদাল।

দেড় মাস পর কোর্টে ফিরছেন নাদাল। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২২ ২২:০৯
Share: Save:

শরীরের ক্ষতি করে আর খেলতে চান না রাফায়েল নাদাল। টেনিসের জন্য শরীরকে চাপ দিতে চান না ২২টি গ্র্যান্ড স্ল্যামের মালিক। সিনসিনাটি ওপেনের আগে এমনই জানালেন ৩৬ বছরের টেনিস খেলোয়াড়।

পেটের চোটের জন্য উইম্বলডনের সেমিফাইনালে নামতে পারেনি। সেই চোট সারিয়ে সিনসিনাটি ওপেনে কোর্টে ফিরছেন নাদাল। তিনি বলেছেন, ‘‘আসল হল সুস্থ থাকা এবং আমি যে প্রতিযোগিতাগুলো খেলতে চাই সেগুলো খেলা। শরীর যতটা দেবে ততটাই খেলব। তার থেকে বেশি খেলতে চাই না। দু’বছর পর সিনসিনাটি ওপেন খেলব। ভাল লাগছে। তবে ঝুঁকি নিতে চাই না। আমার পেটে একটা ছোট চোট ছিল। তাই ঝুঁকি বিপজ্জনক হতে পারে।’’

পেটের চোট নিয়ে কেন এত উদ্বিগ্ন তাও জানিয়েছেন স্পেনের টেনিস খেলোয়াড়। নাদাল বলেছেন, ‘‘পেট হল শরীরে এমন একটা অংশ, যেখানে প্রতিটা সার্ভিস করার সময় চাপ পড়ে। আমি সঠিক ভাবে সব কিছু করতে চাই। বলতে পারেন কিছুটা রক্ষণশীল হতে চাইছি। মনে হচ্ছে এখানে খেলার মতো তৈরি হতে পেরেছি। আরও টেনিস খেলতে চাই। মরসুমটা আমার ভালই যাচ্ছে। বেশ উপভোগ করছি। এই সপ্তাহটা সিনসিনাটিতে উপভোগ করতে চাই।’’

এই মুহূর্তে এটিপি ক্রমতালিকায় তিন নম্বরে রয়েছেন নাদাল। তাঁর সামনে আবার বিশ্বের এক নম্বর হওয়ার সুযোগ রয়েছে। সে জন্য তাঁকে অবশ্য টেনিসজীবনে দ্বিতীয় বার সিনসিনাটি ওপেন জিততে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rafael Nadal Cincinnati Open Tennis Injury
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE