Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Sachin Tendulkar

Sachin Tendulkar: সচিনের স্ট্রেট ড্রাইভে আজও আছন্ন ইংল্যান্ডের এই প্রাক্তন ক্রিকেটার

পুল শটের জন্য ইংল্যান্ডের এই প্রাক্তন ব্যাটসম্যানের চোখে সেরা রোহিত শর্মা

সচিনের স্ট্রেট ড্রাইভ

সচিনের স্ট্রেট ড্রাইভ টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০২১ ০০:২৬
Share: Save:

সচিন তেন্ডুলকরের স্ট্রেট ড্রাইভে মুগ্ধ আট থেকে আশি সকলেই। তাঁর ব্যাটিং বিভিন্ন সময়ে বিপক্ষ দলের ক্রিকেটারদেরও নজর কেড়েছে। ব্যাতিক্রম নন ইংল্যান্ডের ইয়ান বেল। তাঁকে মাঠের সমস্ত কোনায় শট খেলতে পারা ব্যাটসম্যানদের সেরা শট নিয়ে জিজ্ঞাসা করা হলে বেল আটজন ব্যাটসম্যানকে বেছে নেন।

তালিকার শুরুতেই রয়েছেন সচিন। এরপর একে একে রয়েছেন অ্যালেস্টার কুক, বেন স্টোকস, জস বাটলার, জো রুট, রোহিত শর্মা, কেভিন পিটারসন। শেষে নিজেকে রেখেছেন তিনি। সচিনের স্ট্রেট ড্রাইভ নিয়ে বেল বলেন, ‘‘আমি ছোট থেকেই সচিনের স্ট্রেট ড্রাইভ দেখেই বড় হয়েছি। অসাধারণ লাগে এই শটটা। তবে বিপক্ষ দলের কাছে এটা খুব কষ্টের। ফিল্ডিং করার সময় বলকে একেবারে বাউন্ডারি পর্যন্ত তাড়া করে কুড়িয়ে আনতে হয়।’’

তবে বিরাট কোহলী নাকি বাবর আজম কার কভার ড্রাইভ সবচেয়ে ভাল, তা ঠিক করে উঠতে পারেননি বেল। শেষ পর্যন্ত নিজের কভার ড্রাইভকেই এগিয়ে রাখলেন বেল।

পুল শটের জন্য বেলের চোখে সেরা রোহিত শর্মা। তিনি বলেন, ‘‘ইংল্যান্ডের মাটিতে জফ্রা আর্চারের বলে ওকে পুল বা হুক মারতে দেখেছি। আমিও আর্চারের বল এর আগে খেলেছি। ওর বলে এই ধরনের শট খেলা একেবারেই সহজ নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE