Advertisement
২০ এপ্রিল ২০২৪
ICC

ক্রিকেটের আম্পায়ারিং-এর নিয়মে বদল আনল আইসিসি

এলবিডব্লিউ-র ক্ষেত্রে আম্পায়ারের সিদ্ধান্তের মার্জিন বাড়িয়ে দেওয়া হয়েছে স্টাম্পের মাথা অবধি।

বিরাট কোহালি।

বিরাট কোহালি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২১ ১৩:৫১
Share: Save:

ডিআরএস-এ তৃতীয় আম্পায়ার সিদ্ধান্ত নিলেও মাঠের আম্পায়ারের সিদ্ধান্তকেও গুরুত্ব দেওয়া হয়। মান্যতা দেওয়া হয় মাঠের আম্পায়ারের সিদ্ধান্তকেই। সেই নিয়মে বাতিল করা না হলেও কিছুটা পরিবর্তন করল অনিল কুম্বলের কমিটি।

কুম্বলে বলেন, “আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে বৈঠকে আলোচনা করা হয়েছে। মাঠের আম্পায়ারের সিদ্ধান্তকে প্রাধান্য দেওয়া জরুরি। প্রযুক্তির সাহায্য নেওয়া হলেও তাঁদের সম্মান জানাতেই হবে। তাই ডিআরএস-এর ক্ষেত্রে আম্পায়ারের সিদ্ধান্তকে প্রাধান্য দেওয়া প্রয়োজন।”

এলবিডব্লিউ-র ক্ষেত্রে আম্পায়ারের সিদ্ধান্তের মার্জিন বাড়িয়ে দেওয়া হয়েছে স্টাম্পের মাথা অবধি। এর ফলে বলের অর্ধেক অংশ যদি বেলের মাথা পেরিয়ে যায় তবেই আম্পায়ারের সিদ্ধান্তকে প্রাধান্য দেওয়া হবে। রান নেওয়ার সময় ব্যাটসম্যান ক্রিজ ছুঁয়েছেন কি না সেটাও দেখবেন তৃতীয় আম্পায়ার। পরের বল হওয়ার আগে তৃতীয় আম্পায়ার তাঁর সিদ্ধান্ত জানিয়ে দেবেন।

অনূর্ধ্ব ১৯ মেয়েদের বিশ্বকাপ পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মেয়েদের ক্রিকেট বিশ্বকাপও পিছিয়ে দেওয়া হবে বলে জানিয়েছে আইসিসি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket ICC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE