Advertisement
০৫ মে ২০২৪
ICC

আইসিসি-তে আচমকাই ডামাডোল, ছুটিতে পাঠানো হল সংস্থার ভারতীয় কর্তাকে

আইসিসি-র শীর্ষস্থানীয় কমিটির ৯০ শতাংশ সদস্য ভারতীয় কর্তা সহানের বিরুদ্ধে নিজেদের সাক্ষ্য দিয়েছেন।

আইসিসি-তে এখন বিতর্ক

আইসিসি-তে এখন বিতর্ক ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২১ ১৯:০৬
Share: Save:

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) অন্দরে আচমকাই ডামাডোল। ছুটিতে পাঠানো হল সংস্থার অন্যতম কর্তা মনু সহানেকে। সাম্প্রতিককালে তাঁর আচরণ নিয়ে একাধিক বার বিতর্ক তৈরি হয়েছে। তারই ফলস্বরূপ এই সিদ্ধান্ত কি না, তা অবশ্য স্পষ্ট জানা যায়নি। তবে এক বেসরকারি সংস্থার তদন্তের ভিত্তিতেই এই সিদ্ধান্ত।

সূত্রের খবর, আইসিসি-র শীর্ষস্থানীয় কমিটির ৯০ শতাংশ সদস্য ভারতীয় কর্তা সহানের বিরুদ্ধে নিজেদের সাক্ষ্য দিয়েছেন। তাঁর ‘রূঢ় আচরণে’ প্রবল অসন্তুষ্ট একাধিক সদস্য। বিষয়টিকে ভাল ভাবে দেখছে না বিভিন্ন দেশের বোর্ডও। ফলে আইসিসি-তে সহানের মেয়াদ কার্যত ফুরিয়ে এসেছে বলেই মনে করছেন অনেকে। গত ছ’মাস ধরেই নাকি শীর্ষস্থানীয় কর্তাদের সঙ্গে মতের অমিল হচ্ছে সহানের।

কোভিড অতিমারি কাটিয়ে ক্রিকেট যখন ছন্দে ফিরছে, সে সময় সহানেকে নিয়ে এই বিতর্ক নিঃসন্দেহে সমস্যায় ফেলেছে আইসিসি-কে। ২০১৯ বিশ্বকাপের পর ডেভ রিচার্ডসনের পরিবর্তে আইসিসি-র সিইও হন সহানে। কিন্তু রিচার্ডসনের তুলনায় তাঁর কাজ অনেকটাই আলাদা। এমনকি নতুন চেয়ারম্যান গ্রেগ বার্কলের সঙ্গেও তাঁর সদ্ভাব নেই। সবমিলিয়ে, ক্রিকেটের নিয়ামক সংস্থার অন্দরে পরিস্থিতি জটিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC Icc Chairman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE