Advertisement
২৫ এপ্রিল ২০২৪
India vs England 2021

চারে কোহলী, এগোলেন রোহিতও, আইসিসি-র ক্রমতালিকায় ভারতীয়দের দাপট

প্রথম ২০-র মধ্যে না থাকলেও ক্রমতালিকায় ভারতীয় ব্যাটসম্যানদের সাফল্য চোখে পড়ার মতো।

৪ নম্বরে বিরাট কোহলী।

৪ নম্বরে বিরাট কোহলী। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ মার্চ ২০২১ ১০:০৯
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজে ছন্দ খুঁজে পেয়েছিলেন বিরাট কোহলী। তার ফল পেলেন আইসিসি-র ক্রমতালিকায়। ৪ নম্বরে উঠে এলেন তিনি। ৪ নম্বরে থাকা লোকেশ রাহুল নেমে গেলেন ৫ নম্বরে। রোহিত শর্মা এগিয়েছেন ৩ ধাপ। তিনি উঠে এসেছেন ১৪ নম্বরে। এক নম্বর স্থানটা ধরে রেখেছেন ইংল্যান্ডের ডাউইড মালান।

প্রথম ২০-র মধ্যে না থাকলেও ক্রমতালিকায় ভারতীয় ব্যাটসম্যানদের সাফল্য চোখে পড়ার মতো। শ্রেয়স আইয়ার একদিনের সিরিজ থেকে ছিটকে গিয়েছেন। তবে টি২০ সিরিজে ভাল খেলার সুবাদে তিনি উঠে এসেছেন ২৬ নম্বরে। সূর্যকুমার যাদব প্রথম ম্যাচে ব্যাট করার সুযোগ না পেলেও পরের ম্যাচে ৩২ বলে ৫৭ রান করে টি২০-র ক্রমতালিকায় ৬৬ নম্বরে। ঋষভ পন্থ উঠে এসেছেন ৬৯ নম্বরে।

চোট সারিয়ে দলে ফিরে বল হাতে সাফল্য পেয়েছেন ভুবনেশ্বর কুমার। আইসিসি-র ক্রমতালিকায় তিনি ২১ ধাপ এগিয়ে ২৪ নম্বরে। হার্দিক পাণ্ড্য রয়েছেন ৪৭ নম্বরে। বোলার মধ্যে টি২০ ক্রিকেটে শীর্ষে ছিলেন আফগানিস্তানের রশিদ খান। তবে জিম্বাবোয়ের বিরুদ্ধে প্রচুর রান দিয়ে ফেলায় তাঁকে সরিয়ে এক নম্বরে উঠে এসেছেন দক্ষিণ আফ্রিকার তাবরেজ শামসি। প্রথম বারের জন্য তিনি এক নম্বরে। ২ নম্বরে নেমে গিয়েছেন রশিদ। ৪ নম্বরে উঠে এসেছেন ইংরেজ স্পিনার আদিল রশিদ।

অলরাউন্ডারদের প্রথম দশে কোনও পরিবর্তন হয়নি। শীর্ষ স্থান ধরে রেখেছেন আফগানিস্তানের মহম্মদ নবি। কোনও ভারতীয় প্রথম দশে নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE