Advertisement
১৯ এপ্রিল ২০২৪
rohit sharma

ICC Test Ranking: ওভালে শতরানের পর কোহলীর থেকে আরও এগোলেন রোহিত, আইসিসি-র ক্রমতালিকায় এগোলেন বুমরা

বল হাতে দুর্দান্ত পারফরম্যান্সের পর ক্রমতালিকায় উন্নতি হয়েছে বুমরার। ১০ থেকে নয় নম্বরে উঠে এসেছেন তিনি

পঞ্চম স্থান ধরে রেখেছেন রোহিত শর্মা।

পঞ্চম স্থান ধরে রেখেছেন রোহিত শর্মা। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২১ ১৬:২৬
Share: Save:

ওভাল টেস্টে সাফল্যের পর আইসিসি-র ক্রমতালিকায় ভারতীয় ক্রিকেটারদের উন্নতি হল। ব্যাটে, বলে দুর্দান্ত পারফরম্যান্সের পর শার্দূল ঠাকুর বেশ কিছুটা এগিয়ে এসেছেন ক্রমতালিকায়। ব্যাটসম্যানদের ক্রমতালিকায় পঞ্চম স্থান ধরে রেখেছেন রোহিত শর্মা

বিরাট কোহলী রয়েছেন ছ’নম্বরে। তাঁর থেকে ৩০ পয়েন্ট বেশি রোহিতের। ওভালে শতরানের পর ভারত অধিনায়কের থেকে ব্যবধান বাড়িয়ে নিলেন তিনি। অন্য দিকে দুই ইনিংসেই অর্ধ শতরান করে ব্যাটসম্যানদের ক্রমতালিকায় ৫৯ ধাপ এগিয়ে এসেছেন শার্দূল। ৭৯তম স্থানে রয়েছেন তিনি। ব্যাটসম্যানদের মধ্যে প্রথম স্থানে রয়েছেন জো রুট। তাঁর থেকে মাত্র দুই পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে কেন উইলিয়ামসন।

বল হাতে দুর্দান্ত পারফরম্যান্সের পর ক্রমতালিকায় উন্নতি হয়েছে বুমরার। ১০ থেকে নয় নম্বরে উঠে এসেছেন তিনি। বোলারদের ক্রমতালিকায় সাত ধাপ উঠে এসেছেন শার্দূল। তিনি রয়েছেন ৪৯তম স্থানে। টেস্ট বোলারদের শীর্ষে প্যাট কামিন্স। ইংল্যান্ড সিরিজে একটিও ম্যাচ না খেলে দ্বিতীয় স্থান ধরে রেখেছেন অশ্বিন।

অলরাউন্ডারদের মধ্যে ক্রমতালিকায় উন্নতি হয়েছে ইংল্যান্ডের ক্রিস ওকসের। তিনি উঠে এসেছেন নয় নম্বরে। ক্রমতালিকায় চতুর্থ স্থানে উঠে এসেছেন শাকিব আল হাসান। শীর্ষে রয়েছেন জেসন হোল্ডার। ইংল্যান্ডের ব্যাটসম্যান অলি পোপ ক্রমতালিকায় উন্নতি করেছেন। তিনি উঠে এসেছেন ৪৯তম স্থানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE