Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ নভেম্বর ২০২১ ই-পেপার

Neeraj Chopra: অলিম্পিক্সে সোনা নীরজের দাম বাড়িয়ে দিল ১০০০ শতাংশ, ছুঁয়ে ফেললেন কোহলীকে?

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৮ সেপ্টেম্বর ২০২১ ১২:২২
নীরজ ছুঁয়ে ফেললেন কোহলীকে?

নীরজ ছুঁয়ে ফেললেন কোহলীকে?

৮৭.৫৮। নীরজ চোপড়ার জীবনটাই পাল্টে দিয়েছে এই একটা সংখ্যা। টোকিয়ো অলিম্পিক্সে এত মিটার দূরে জ্যাভলিন ছুড়ে সোনা জিতেছিলেন নীরজ। সেই সাফল্য দাম বাড়িয়ে দিয়েছে ভারতের সোনার ছেলের। বিজ্ঞাপন থেকে নীরজের আয় বেড়ে গিয়েছে ১০০০ শতাংশ।

নীরজের আয় এতটাই বেড়ে গিয়েছে যে ভারতীয় খেলোয়াড়দের মধ্যে বিজ্ঞাপন থেকে আয়ের হিসেবে শীর্ষে থাকা বিরাট কোহলীর পরেই চলে এসেছেন তিনি। ভারতের বিজ্ঞাপনে নতুন মুখ নীরজ। ২৩ বছরের এই জ্যাভলিন থ্রোয়ার সোনা জয়ের পর থেকেই আলোচনার কেন্দ্রে।

টোকিয়ো যাওয়ার আগে বছরে ১৫ থেকে ২৫ লক্ষ টাকা বিজ্ঞাপন থেকে আয় ছিল নীরজের। এখন সেই আয় বেড়ে গিয়েছে ১০ গুণ। ব্যক্তিগত বিভাগে খেলা নীরজ দৃষ্টান্ত সৃষ্টি করলেন। ক্রিকেটারদের আয়ের সঙ্গে পাল্লা দিলেন তিনি। কোহলী ছাড়া বাকিদের টপকেও গেলেন।

Advertisement

বিজ্ঞাপন থেকে কোহলীর আয় ১ থেকে ৫ কোটি টাকার মধ্যে। নীরজও প্রায় সেই রকমই টাকা পাচ্ছেন। পিছনে ফেলে দিয়েছেন রোহিত শর্মা, লোকেশ রাহুলদের। তাঁরা পান ৫০ লক্ষ থেকে ১ কোটি টাকার মধ্যে। আগামী কয়েক সপ্তাহের মধ্যে নীরজের সঙ্গে চুক্তি বদ্ধ হতে পারে বেশ কিছু গাড়ি সংস্থা।

নীরজের বিজ্ঞাপনের বিষয়টি দেখে যে সংস্থা দেখে, তার প্রধান মুস্তাফা ঘৌসে বলেন, “প্যারিস অলিম্পিক্স পর্যন্ত চুক্তি করতে পারে কিছু সংস্থা। প্রায় ৮০টি সংস্থা নীরজকে চাইছে তাদের বিজ্ঞাপনে। তবে ভারতে এবং বিদেশে অনুশীলনে ব্যস্ত থাকবে নীরজ, তার মাঝে খুব বেশি দিন সময় পাবে না ও। সেই জন্য বেছে বেছে কিছু সংস্থার সঙ্গে চুক্তি করবে নীরজ।”

নীরজ সিদ্ধান্ত নিয়েছেন কোনও রকম মদ বা তামাক জাতীয় জিনিসের বিজ্ঞাপন করবেন না। শুধু বিজ্ঞাপনের মুখ হিসেবেই নয়, নেটমাধ্যমেও বাড়ছে নীরজের অনুগামী। সোনা জয়ের পর ইনস্টাগ্রামে একদিনে ১১ লক্ষ অনুগামী বেড়ে যায় তাঁর।

আরও পড়ুন

Advertisement