Advertisement
২৫ জুন ২০২৪
ICC Women's T20 World Cup

শেষ চারে হরমনপ্রীতদের সামনে ইংল্যান্ড, ব্রেট লি-র বাজি ভারত

তিনটি জয়ের পাশাপাশি এ বারের বিশ্বকাপে একটি ম্যাচে হেরেছে ইংল্যান্ড। পাশাপাশি এ বারের বিশ্বকাপে এখনও পর্যন্ত অপরাজিত ভারত।

প্রত্যয়ী: প্রথম বার ফাইনালে ওঠার পরীক্ষা হরমনপ্রীতদের। ফাইল চিত্র

প্রত্যয়ী: প্রথম বার ফাইনালে ওঠার পরীক্ষা হরমনপ্রীতদের। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ মার্চ ২০২০ ০৫:৪২
Share: Save:

মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ভারতকে লড়তে হবে ইংল্যান্ডের বিরুদ্ধে। মঙ্গলবার দক্ষিণ আফ্রিকা বনাম ওয়েস্ট ইন্ডিজের ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে যাওয়ায় দুই দলই এক পয়েন্ট করে পায়। যা দক্ষিণ আফ্রিকাকে সাত পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে পৌঁছতে সাহায্য করে। দ্বিতীয় স্থানে চলে আসে ইংল্যান্ড।

তিনটি জয়ের পাশাপাশি এ বারের বিশ্বকাপে একটি ম্যাচে হেরেছে ইংল্যান্ড। পাশাপাশি এ বারের বিশ্বকাপে এখনও পর্যন্ত অপরাজিত ভারত। চারটি ম্যাচে চারটিতেই জিতে গ্রুপ শীর্ষে শেষ করেছেন হরমনপ্রীত কৌররা। বৃহস্পতিবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ভারত মুখোমুখি হবে ইংল্যান্ডের। ঠিক ২০১৮ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো। বৃহস্পতিবারই দ্বিতীয় সেমিফাইনালে চার বারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা।

দু’বছর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে হারিয়ে ফাইনালে উঠেছিল ইংল্যান্ড। অবশ্য অস্ট্রেলিয়ার কাছে চূড়ান্ত লড়াইয়ে হেরে গিয়েছিল তারা। তবে এ বার ভারতীয় দলের ফাইনালে যাওয়ার প্রবল সম্ভাবনা দেখছেন প্রাক্তন অস্ট্রেলীয় পেসার ব্রেট লি। ‘‘ভারত এর আগে কখনও ফাইনালে ওঠেনি ঠিকই, তবে এই ভারতীয় দলকে অন্য রকম মনে হচ্ছে। এ বারের ভারতীয় দলে শেফালি বর্মা এবং পুনম যাদবের মতো ম্যাচ জেতানোর ক্ষমতা রাখা ক্রিকেটারেরা রয়েছে। তা ছাড়া ব্যাট এবং বল হাতেও ধারাবাহিক ভাবে পারফর্ম করে যাচ্ছে ভারতের মেয়েরা,’’ বলেন ব্রেট লি। তিনি আরও বলেছেন, ‘‘আমরা সব সময়ই জানতাম, ভারতীয় দলে কয়েক জন বিশ্বের সেরা মহিলা ক্রিকেটার রয়েছে। এ বার হরমনপ্রীত কৌর এমন একটা দল পেয়েছে, যে দলে বড় কোনও ক্রিকেটার কোনও দিন ব্যর্থ হলে সেই জায়গাটা ভরাট করার মতো ক্রিকেটার রয়েছে।’’

তবে বৃহস্পতিবারের সেমিফাইনাল বৃষ্টিতে ভেস্তে যাওয়ার সম্ভাবনাও রয়েছে। আবহাওয়ার পূর্বাভাস, বৃহস্পতিবার প্রায় সারাদিনই সিডনিতে বৃষ্টি পড়তে পারে। সেমিফাইনালের কোনও রিজার্ভ ডে নেই। মঙ্গলবারের মতো যদি বৃহস্পতিবারও বৃষ্টিতে খেলা ভেস্তে যায় সে ক্ষেত্রে একটিও বল না খেলা হলেও ভারত ফাইনালে উঠে যাবে। কারণ গ্রুপ পর্যায়ে ভারত শীর্ষে শেষ করেছে আর ইংল্যান্ড দ্বিতীয় স্থানে। পাশাপাশি যদি দ্বিতীয় সেমিফাইনালও বৃষ্টির জন্য না হয়, তা হলে আয়োজক অস্ট্রেলিয়া ছিটকে যাবে। ফাইনালে উঠবে দক্ষিণ আফ্রিকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE