Advertisement
১৩ জুলাই ২০২৪
Shefali Verma

পুনম-শেফালি যুগলবন্দিতে চূর্ণ বাংলাদেশ, নজরে বাংলার রিচা

পার্‌থে আয়োজিত এই ম্যাচে টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক সালমা খাতুন।

নজরে: ১৭ বলে ৩৯ রান করে ম্যাচের সেরা শেফালি। পিটিআই

নজরে: ১৭ বলে ৩৯ রান করে ম্যাচের সেরা শেফালি। পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২০ ০৪:২৯
Share: Save:

মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপে চলছে হরমনপ্রীতদের জয়রথ। প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে হারানোর পরে সোমবার বাংলাদেশকে ১৮ রানে হারাল ভারত। ১৭ বলে ৩৯ রান করে ম্যাচের সেরা শেফালি বর্মা। ১৪ বলে দু’টি চার মেরে ১৪ রান করে নজর কাড়লেন এই ভারতীয় দলে বাংলার সদস্য রিচা ঘোষ। এবং তারই সঙ্গে চলছে পুনম যাদবের স্পিন-ঘূর্ণি। প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চার উইকেটের পরে এ দিনের ম্যাচে তাঁর ঝুলিতে জমা পড়ল তিন উইকেট। গ্রুপ ‘এ’-তে টানা দু’ম্যাচ জিতে চার পয়েন্ট নিয়ে শীর্ষেই রইল ভারত।

পার্‌থে আয়োজিত এই ম্যাচে টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক সালমা খাতুন। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪২ রান করে ভারত। জবাবে বাংলাদেশের ইনিংস শেষ হয় ১২৪-৮।

দ্বিতীয় জয়ের পরে শেফালি, রিচা ও বেদার প্রশংসা করে ভারত অধিনায়ক হরমনপ্রীত বলেন, ‘‘শেফালি ও রিচা যে ভাবে ব্যাট করল, তাতে প্রমাণ হয়ে গেল আমাদের দলে প্রত্যেকেই যে কোনও পরিস্থিতিতে নেমে দলকে সাহায্য করতে তৈরি। তবে ভারতের পক্ষে ম্যাচের মোড় ঘোরানোর মতো বিষয় বেদার ইনিংসটা। যখন আমাদের বাউন্ডারি মেরে রানটা বাড়ানোর দরকার ছিল, তখন সেই কাজটাই ও মন দিয়ে করল।’’

ভাইরাল জ্বরের কারণে এ দিন স্মৃতি মন্ধানা খেলেননি। তাই বাংলার ১৬ বছরের ক্রিকেটার রিচা ঘোষের এ দিন বিশ্বকাপ অভিষেক হয়। মন্ধানা না থাকায় তাঁর জায়গায় শেফালির সঙ্গে ওপেন করতে নামেন উইকেটকিপার তানিয়া ভাটিয়া। যে প্রসঙ্গে ম্যাচের পরে ম্যাচ সেরা শেফালি বলছেন, ‘‘মন্ধানা না থাকায় দায়িত্ব নিয়ে উইকেটে থেকে রান বাড়ানোর দায়িত্ব নিতে হয়েছিল। নেটে বড় শট মারা অনুশীলন করি। তা আজ কাজে লেগেছে।’’ ভারতীয় শিবির আশাবাদী পরের ম্যাচে মন্ধানাকে পাওয়া যাবে। যে প্রসঙ্গে হরমনপ্রীত বলছেন, ‘‘পরের ম্যাচ নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে। আশা করছি সেই ম্যাচে স্মৃতি মন্ধানাকে পেয়ে যাব।’’ শেফালি ছাড়াও ভারতের পক্ষে ৩৭ বলে উল্লেখযোগ্য ৩৪ রান করেন জেমাইমা রদ্রিগেস।

ভারতের ১৪২ রান তাড়া করতে নেমে শুরুতেই শামিমা সুলতানার উইকেট হারিয়ে চাপে পড়েছিল বাংলাদেশে। ভারতীয় বোলারদের বিরুদ্ধে সেই চাপ কাটিয়ে জয় পেতে ব্যর্থ বাংলাদেশের মেয়েরা। ভারতীয় বোলারদের মধ্যে ১৮ রানে তিন উইকেট নেনে পুনম যাদব। সফল শিখা পাণ্ডে (২-১৪) ও অরুন্ধতী রেড্ডিও (২-৩৩)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE