Advertisement
১৪ জুন ২০২৪
ICC World Cup 2019

আমির বনাম বুমরা, ম্যানচেস্টারে শেষ হাসি হাসবেন কে?

এক দিকে আমির যেখানে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালের পুনরাবৃত্তি চাইছেন, তেমনই পুরনো কথা ভুলে নতুন ইতিহাস গড়তে মরিয়া বুমরাও।

ম্যানচেস্টারে প্রতিপক্ষের ব্যাটিংয়ে ধ্বস নামাতে তৈরি বুমরা ও আমির।

ম্যানচেস্টারে প্রতিপক্ষের ব্যাটিংয়ে ধ্বস নামাতে তৈরি বুমরা ও আমির।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০১৯ ১৪:৪৭
Share: Save:

শেষবার দুই পেসার মুখোমুখি হয়েছিলেন ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে। সেই ম্যাচটিতে একজন জীবনে অন্যতম সেরা পারফর্ম করলেও অন্য জনের কাছে সেই ম্যাচ কোনও দুঃস্বপ্নের চেয়ে কিছু কম ছিল না।

২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে একা হাতে ভারতীয় দলের টপ অর্ডারকে উড়িয়ে দিয়েছিলেন পাকিস্তানের তারকা পেসার মহম্মদ আমির। সেবার মাত্র ৬ ওভার বল করে ১৬ রান খরচ করেই ডাগ আউটে পাঠিয়ে ছিলেন রোহিত, শিখর ও বিরাটকে।

অন্য দিকে ফখর জামানকে আউট করলেও দাগের বাইরে পা রাখার জন্য তা নো বল হয়ে যায় বুমরার। সেঞ্চুরি করে দলকে জিতিয়ে দেন ফখর। এর জন্য ম্যাচ শেষে বুমরাকে নিয়ে কম সমালোচনা হয়নি।

আরও পড়ুন: প্লাস্টার থাকবে দুই সপ্তাহ, তার পরেই ঠিক হবে শিখরের ভবিষ্যৎ

তবে সেসব এখন অতীত। মহম্মদ আমির ও যশপ্রীত বুমরা দু’জনেই এখন বিশ্বের সেরা বোলারদের তালিকায় অন্যতম।

রবিবার ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে আবার মুখোমুখি হতে চলেছে ভারত ও পাকিস্তান। ক্রিকেট বিশ্বকাপের সবচেয়ে বড় ডার্বি ভারত বনাম পাকিস্তান ম্যাচে ক্রিকেট ভক্তদের নজর থাকবে আমির বনাম বুমরা লড়াইয়েরদিকে।

আরও পড়ুন: লারাদের মুখে ইডেনের গোটা মাঠ ঢেকে রাখার কথা

এক দিকে আমির যেখানে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালের পুনরাবৃত্তি চাইছেন, তেমনই পুরনো কথা ভুলে নতুন ইতিহাস গড়তে মরিয়া বুমরাও।

আইসিসি র‍্যাঙ্কিংয়ে ২৭ নম্বরে থাকলেও এই বিশ্বকাপেও দারুণ ফর্মে আছেন আমির। ইতিমধ্যেই বিশ্বকাপে সর্বাধিক উইকেট নেওয়ার তালিকায় পয়লা নম্বরে রয়েছেন তিনি। শেষ ৫টি এক দিনের ম্যাচে তাঁর ঝুলিতে রয়েছে ১০টি উইকেট।

অন্য দিকে আইসিসির র‍্যাঙ্কিংয়ে বিশ্বের সেরা বোলার হলেও এই বিশ্বকাপে এখনও নিজের প্রতি সে ভাবে সুবিচার করতে পারেননি বুমরা। এই বিশ্বকাপে সর্বাধিক উইকেট নেওয়ার তালিকায় প্রথম দশে নাম নেই তাঁর। শেষ ৫টি ম্যাচে ৮টি উইকেট রয়েছে তাঁর ঝুলিতে। তবে বিশ্বের সব ব্যাটসম্যানই জানেন, বুমরা একবার নিজের ফর্মে এলে প্রতিপক্ষের কী হাল হয়।

অতীতের দিকে নজর দিলেই বোঝা যায় পেসারদের জন্য স্বর্গ ওল্ড ট্রাফোর্ড। এই পরিস্থিতিতে আমির না বুমরা, শেষ হাসি কে হাসবেন সেটাই দেখার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE