প্লাস্টার থাকবে দুই সপ্তাহ, তার পরেই ঠিক হবে শিখরের ভবিষ্যৎ
কেমন আছেন শিখর ধওয়ন? কোহলি জানিয়েছেন, “প্রায় দু’সপ্তাহ ধওয়নের হাতে প্লাস্টার করা থাকবে। তার পরই আমরা বুঝতে পারব শিখর ঠিক কোথায় দাঁড়িয়ে আছে।"
Shikhar Dhawan

হাতে প্লাস্টার, মনে জেদ, হার মানতে নারাজ ধওয়ান। ছবি: এপি

ভারতীয় ক্রিকেটপ্রেমীদের কাছে এখন একটাই প্রশ্ন, কেমন আছেন শিখর ধওয়ন? রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচ জেতানো সেঞ্চুরি করার সময় ইনিংসের ৯ নম্বর ওভারেই বাঁ হাতের আঙুলে চোট পান শিখর। প্রথমে তাঁর চোট কতটা গুরুতর তা বোঝা না গেলেও আউট হওয়ার পর ডাগ আউটে যেতেই সব পরিষ্কার হয়। সেই ম্যাচে ফিল্ডিং করতেও নামেননি তিনি।

বৃহস্পতিবার বৃষ্টির কারণে ভারত বনাম নিউজিল্যান্ড ম্যাচ বাতিল হওয়ার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে শিখর ধওয়ানের চোট সম্পর্কে অধিনায়ক বিরাট কোহলি বলেন, “প্রায় দু’সপ্তাহ ধওয়নের হাতে প্লাস্টার করা থাকবে। তার পরই আমরা বুঝতে পারব শিখর ঠিক কোথায় দাঁড়িয়ে আছে। আশা করছি ওর আঙুলের চোট তাড়াতাড়ি সেরে যাবে এবং লিগের অর্ধেক ম্যাচ ও তারপর নকআউট ম্যাচগুলিতেও ওকে পাশে পাব।”

বস্তুত, শিখরের চোটের খবর জানাজানি হতেই প্রশ্ন উঠতে শুরু করে ভারতের এই বাঁ হাতি তারকা ওপেনার বিশ্বকাপে আর খেলতে পারবেন কি না। এরপরই বিসিসিআইয়ের তরফে জানিয়ে দেওয়া হয়, এখনই শিখরকে ভারতে ফেরত পাঠানো হবে না। দলের তরফে সময় দেওয়া হবে তাঁর চোট সারার জন্য। তবে বিকল্প হিসেবে আনুষ্ঠানিক ভাবে কিছু না জানা গেলেও শিখরের বদলে ঋষভ পন্থ এক প্রকার নিশ্চিত।

আরও পড়ুন: প্রত্যাবর্তনের সব কৃতিত্ব স্ত্রীকে দিলেন ওয়ার্নার

অধিনায়ক বিরাট আরও জানান, “আমরা চাই শিখর চোট সারিয়ে যত তাড়াতাড়ি সম্ভব দলে ফিরে আসুক। কারণ ও নিজেও খেলতে চায়। আমার মনে হয় এই ধরনের মানসিকতা দ্রুত চোট সারাতে ওর যথেষ্ট কাজে লাগবে যেহেতু ও সত্যি খেলার জন্য উদগ্রীব।”

আরও পড়ুন: দলে চার ভারতীয়, বিশ্বকাপের ফ্যানটাসি একাদশে বাকিরা কারা? দেখে নিন

অন্য দিকে ভারতীয় দলের ফিল্ডিং কোচ রামাকৃষ্ণান শ্রীধর বলেন, “বল ধরে ছোড়ার দিকে থেকে ওর কোনও সমস্যা হবে না। কারণ ধওয়ন বাঁ হাতে ব্যাট ধরলেও আসলে ও ডান হাতি। তবে ক্যাচ ধরার সময়, বিশেষত স্লিপে ফিল্ডিং করতে গিয়ে ওর আঙুলের উপর কেমন প্রভাব পরে সেটাই দেখার।”

অনুশীলনের সময় দলের সঙ্গে ধওয়ান। ছবি: এএফপি।

ট্রেন্টব্রিজে অনুশীলনের সময় দলের সঙ্গে থাকলেও অনুশীলনে অংশ নিতে দেখা যায়নি শিখর ধওয়নকে। বৃষ্টি বিঘ্নিত ট্রেন্ট ব্রিজে মাঠের চার পাশে একটি ধূসর রঙের টুপি ওয়ালা জ্যাকেট পরে পাইচারি করতেও দেখা যায় ধওয়নকে।

ম্যাচের
Live
স্কোর