×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২১ জুন ২০২১ ই-পেপার

রানির সঙ্গে দেখা, কোহালিদের ছবি পোস্ট বিসিসিআইয়ের

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ৩০ মে ২০১৯ ১৫:৩১
রানির সঙ্গে দশ দেশের অধিনায়ক। ছবি: ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের টুইটার থেকে।

রানির সঙ্গে দশ দেশের অধিনায়ক। ছবি: ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের টুইটার থেকে।

বিশ্বকাপের বোধন আজ, বৃহস্পতিবার। তার আগে বাকিংহ্যাম প্যালেসে রানি এলিজাবেথের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করলেন ভারত অধিনায়ক বিরাট কোহালি। কোহালির সঙ্গে রানির ছবি টুইটারে পোস্ট করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।

শুধু ভারত অধিনায়কই নন, দশ দেশের ক্যাপ্টেনরা রানির সঙ্গে সৌজন্য বিনিময় করেন। সেখানে তাঁদের সঙ্গে দেখা হয়ে যায় প্রিন্স হ্যারির সঙ্গেও। রয়্যাল ফ্যামিলির তরফেও ছবি পোস্ট করা হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

বিশ্বযুদ্ধের আসর বসেছে রানির দেশ এবং ওয়েলসে। আর তার জন্য সেজে উঠেছে ইংল্যান্ড। ব্যাট-বলের লড়াইয়ের জন্য প্রস্তুত সব দল। ইংল্যান্ডের ঘরের মাঠে হচ্ছে বিশ্বকাপ। বিশেষজ্ঞরা ইংল্যান্ডকে ফেভারিট ধরছেন। ১৪ জুলাই কোন দেশের অধিনায়ক বিশ্বকাপ হাতে তুলবেন সেটাই দেখার।

Advertisement

মাঠের লড়াই শুরুর আগে ইংল্যান্ডে সৌহার্দ্যের আবহাওয়া। রানির সঙ্গে সাক্ষাতের আগে দশ দলের অধিনায়ক এক সঙ্গে ছবি তোলেন। সেই ছবি পোস্ট করেন আফগানিস্তানের অধিনায়ক গুলবাদিন নাইব। মাঠের ভিতরে অবশ্য চূড়ান্ত প্রতিদ্বন্দ্বিতার পরিচয় দেবেন ক্রিকেটাররা।


প্রথম বার বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেবেন কোহালি। তাঁর উপরে নির্ভর করে রয়েছে ভারতের ভাগ্য। ৫ জুন বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। ভারতের ক্রিকেটভক্তদের নজরে এখন সেই ম্যাচ।



Tags:
ICC World Cup 2019 World Cup 2019ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ Virat Kohli Queen Elizabeth

Advertisement