Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ অক্টোবর ২০২১ ই-পেপার

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলা হল না নিজেদের দোষেই, জানালেন জাস্টিন ল্যাঙ্গার

সংবাদ সংস্থা
মেলবোর্ন ০৯ মার্চ ২০২১ ১২:৪৩
বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে দর্শক হয়েই থাকতে হবে অস্ট্রেলিয়াকে।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে দর্শক হয়েই থাকতে হবে অস্ট্রেলিয়াকে।
ছবি: এএফপি

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে সুযোগ পাওয়ার জন্য ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজের দিকে তাকিয়ে বসে ছিল অস্ট্রেলিয়া। ৩-১ ব্যবধানে সিরিজ জিতে নেন বিরাট কোহলীরা। ফাইনালে খেলার আশা ছাড়তে হয় টিম পেনদের। তবে ভারতের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ওভার রেট কম না থাকলে এত কিছু ভাবতেই হতো না অস্ট্রেলিয়াকে। নিজেদের ঢিলেমির জন্যই এমন হল বলে মত কোচ জাস্টিন ল্যাঙ্গারের।

ভারতের বিরুদ্ধে ঘরের মাঠে যে সিরিজে ১-২ ব্যবধানে হেরে যায় অস্ট্রেলিয়া, সেই সিরিজের দ্বিতীয় ম্যাচে ওভার রেট কম ছিল প্যাট কামিন্সদের। ম্যাচ হারার সঙ্গে সঙ্গে হারাতে হয় ৪ পয়েন্ট। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলার জন্য ওই ৪ পয়েন্টই যথেষ্ট হতে পারতো। ফাইনালে নিউজিল্যান্ড নয় ভারত খেলত অস্ট্রেলিয়ার বিরুদ্ধেই। ল্যাঙ্গার বলেন, “আমি বোধ হয় সব চেয়ে বোকার মতো কথা বলতে চলেছি। আমাদের ম্যানেজার গাভিন ডোভে ক্রিস্টমাসের ছুটি কাটাতে গিয়েছিলেন। খেলার শেষে আমরা বুঝতে পারি যে ওভার রেট কম ছিল।”

ল্যাঙ্গার বলেন, “সাজঘরে কথা হচ্ছিল পেনের সঙ্গে। বলছিলাম এই কম ওভার রেট আমাদের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের রাস্তা বন্ধ করে দিতে পারে। সেটাই হল।” ১৮ জুন থেকে শুরু ফাইনাল। ভারতের বিরুদ্ধে খেলতে নামবে নিউজিল্যান্ড। লর্ডস নয়, খুব সম্ভবত সাউদাম্পটনে হবে ফাইনাল। দর্শক হয়েই থাকতে হবে অস্ট্রেলিয়াকে।

Advertisement

আরও পড়ুন

Advertisement