Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Igor Stimac

ওমান, সংযুক্ত আরব আমিরশাহির বিরুদ্ধে ভয়ডরহীন খেলার পরামর্শ দিলেন ইগর স্তিমাচ

আগামী ২৫ মার্চ ওমান ও ২৯ মার্চ সংযুক্ত আরব আমিরশাহির বিরুদ্ধে প্রীতি ম্যাচ।

তরুণদের নিয়ে গড়া ভারতীয় দল নিয়ে খুশি ইগর স্তিমাচ।

তরুণদের নিয়ে গড়া ভারতীয় দল নিয়ে খুশি ইগর স্তিমাচ। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০২১ ১৭:৩৮
Share: Save:

সবচেয়ে অভিজ্ঞ ফুটবলার সুনীল ছেত্রী কোভিডে আক্রান্ত। তাই দলের সঙ্গে নেই। আগামী ২৫ মার্চ ওমান ও ২৯ মার্চ সংযুক্ত আরব আমিরশাহির বিরুদ্ধে প্রীতি ম্যাচ। সেই দুটো ম্যাচ খেলতে নামার আগে দলের ফুটবলারদের ভয়ডরহীন খেলার পরামর্শ দিলেন প্রধান প্রশিক্ষক ইগর স্তিমাচ

স্তিমাচ বললেন, “দলে সুনীল নেই। তবে সেটা ভেবে এখন লাভ নেই। শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে খেলতে হবে। এই ব্যাপারে ফুটবলারদের সঙ্গে দীর্ঘ আলোচনা হয়েছে।” এরপরেই যোগ করলেন, “দেখুন আমাদের সামনে সবসময় দুর্বল প্রতিপক্ষ আসবে না। তাই সেটা ভেবেই ওমান ও সংযুক্ত আরব আমিরশাহির বিরুদ্ধে খেলতে হবে, যাতে বিশ্বকাপ যোগ্যতা নির্ণয়ের বাকি ম্যাচগুলো খোলা মনে খেলা যায়।”

প্রসঙ্গত ২০২২ সালের কাতার বিশ্বকাপে খেলার আশা শেষ হয়ে গিয়েছে। যদিও গুরপ্রীত সিংহ সান্ধু, প্রীতম কোটাল, সন্দেশ জিঙ্ঘন, মনবীর সিংহদের আরও তিনটি ম্যাচ বাকি। এর মধ্যে কাতার ও আফগানিস্তানের বিরুদ্ধে আগামী জুনে ঘরের মাঠে খেলবে ভারত। তবে বাংলাদেশের বিরুদ্ধে তাদের দেশে খেলতে হবে উদান্তা সিংহ, রাওলিন বর্জেসদের। গত বছর করোনাভাইরাসের জন্য এই ম্যাচগুলো বাতিল হয়ে যায়।

২৭ জন ফুটবলার নিয়ে তিনি এই মুহূর্তে দুবাইতে রয়েছেন। গত আইএসএল থেকে সেরা ভারতীয়দের নিয়ে গড়েছেন দল। তরুণদের নিয়ে গড়া এই দল নিয়ে স্তিমাচ বলেন, “এই দলে অনেকের দেশের হয়ে খেলার অভিজ্ঞতা নেই। তবে আইএসএলে ওরা সবাই দারুণ খেলা দেখিয়েছে। তাই আমার মতে এই তরুণ প্রজন্ম আগামি দিনে ভারতকে তুলে ধরবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE