Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ অক্টোবর ২০২১ ই-পেপার

অরুণ লালের মাতৃবিয়োগ, কোচ ছাড়াই জয়ের হ্যাটট্রিক বাংলার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৪ জানুয়ারি ২০২১ ২৩:৩২
৪ উইকেট নিয়ে বাংলার জয়ের অন্যতম নায়ক ঈশান পোড়েল। ছবি: টুইটার

৪ উইকেট নিয়ে বাংলার জয়ের অন্যতম নায়ক ঈশান পোড়েল। ছবি: টুইটার

ম্যাচের দিন দুপুরে কোচ অরুণ লালের মাতৃ বিয়োগ! তবুও চলতি সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি প্রতিযোগিতায় বাংলার জয়ের ধারা অব্যাহত। বৃহস্পতিবার ইডেন গার্ডেন্সে অপেক্ষাকৃত দুর্বল হায়দরাবাদকে ৬ উইকেটে হারিয়ে জয়ের হ্যাটট্রিক করল বাংলা।

তবে ম্যাচ জিতলেও ৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে এই মুহুর্তে ‘বি’ গ্রুপের দ্বিতীয় দল হিসেবেই সন্তুষ্ট থাকতে হচ্ছে বঙ্গব্রিগেডকে। কারণ, এদিন ওড়িশার বিরুদ্ধে ৮ উইকেটে জয় পেল তামিলনাড়ু। ৩ ম্যাচ খেলে দীনেশ কার্তিকের দলেরও পয়েন্ট ১২। কিন্তু রান রেটের বিচারে শীর্ষে রয়ে গেল তামিলনাড়ু। কার্তিকদের রান রেট +২.৬৮০। বাংলার +১.৬৮৯। আগামী ১৬ জানুয়ারি ইডেনে অসমের বিরুদ্ধে খেলবে বাংলা।

আগুনে পেস বোলিংয়ের সৌজন্যে এদিনের জয়েও মুখ্য ভূমিকা নিলেন ঈশান পোড়েল। তাঁকে যোগ্য সঙ্গত দিলেন আর এক ডানহাতি পেসার আকাশ দীপ। তবে মিডল অর্ডার ফের একবার ব্যর্থ হলেও ত্রাতার ভূমিকা নিলেন সহ-অধিনায়ক শ্রীবৎস গোস্বামী। ৪৮ বলে অপরাজিত ৬৯ রানের বিস্ফোরক ইনিংস খেলে দলকে জেতালেন শ্রীবৎস। ২৮ বলে ৩৯ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়লেন ঋত্বিক চট্টোপাধ্যায়।

Advertisement

আরও খবর: ইচ্ছেপূরণ ফাওলারের, অবশেষে কথা য়ুর্গেন ক্লপের সঙ্গে

আরও খবর: চোটের কারণে ঘোষণা করা গেল না ভারতীয় দল, অনিশ্চিত বুমরা

এই তো কয়েকদিন আগের কথা। আনন্দবাজার ডিজিটাল-কে অরুণ লাল বলছিলেন, ‘‘মা ও স্ত্রী-র শারীরিক অবস্থা মোটেও ভাল নয়। দুর্ঘটনা ঘটলে জৈব বলয় থেকে বেরতেই হবে।’’ আর বৃহস্পতিবার দুর্ভাগ্যজনকভাবে সেটাই ঘটল। সন্ধেবেলা হায়দরাবাদের বিরুদ্ধে মাঠে নেমেছিল বাংলা। তার আগে দুপুরেই মা হারানোর খবর পেলেন বাংলার কোচ। স্বভাবতই তাঁকে বালিগঞ্জের বাড়িতে চলে যেতে হয়। ফলে সহকারী কোচ সৌরাশিস লাহিড়ীকে দলের স্ট্র্যাটেজি তৈরি করতে হয়।

তবে দুর্বল হায়দরাবাদকে হারাতে এদিন যথেষ্ট বেগ পেতে হল। টসে জিতে এদিন বল করার সিদ্ধান্ত নিয়েছিলেন অনুষ্টুপ মজুমদার। শুরু থেকেই বিপক্ষের ব্যাটসম্যানদের চাপে রাখতে শুরু করেন ঈশান পোড়েল ও আকাশ দীপ। ঈশান তো প্রতিযোগিতায় স্বপ্নের ফর্মে রয়েছেন। গত দুই ম্যাচে ৭ উইকেট নেওয়ার পর এবার হায়দরাবাদের বিরুদ্ধে ২৪ রান দিয়ে নিলেন ৪ উইকেট। ৩৫ রান ৪ উইকেট নিলেন আকাশ। ফলে ১৫৭ রানে গুটিয়ে যায় হায়দরাবাদের ইনিংস।

জবাবে ব্যাট করতে নেমে প্রথম উইকেটে দ্রুত ৩২ রান যোগ করেন শ্রীবৎস ও বিবেক সিংহ। বিবেক ২৬ রানে সাজঘরে ফেরার পর মিডল অর্ডারে ফের ধস নামে। আবার ব্যর্থ হলেন মনোজ তেওয়ারি ও অনুষ্টুপ মজুমদার। একটা সময় ৮৮ রানে ৪ উইকেট হারিয়ে বেশ ব্যাকফুটে চলে যায় বাংলা। তবে দমে থাকেননি শ্রীবৎস ও ঋত্বিক। পঞ্চম উইকেটে ৭৩ রান যোগ করে জয় নিশ্চিত করেন এই দুই ব্যাটসম্যান। ফলে ১৮.২ ওভারে ৪ উইকেটে ১৬১ রান তুলে জয়ের হ্যাটট্রিক করে বঙ্গব্রিগেড।

আরও পড়ুন

Advertisement