Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

কোহালিদের পুরনো ছবি তুলে ধরে মানসিক খেলা শুরু অসি সংবাদমাধ্যমের

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৩ জানুয়ারি ২০২১ ১৭:৫৬
কোহালি, পাণ্ড্যর এই ছবি নিয়েই জলঘোলা করছে অসি সংবাদমাধ্যম। ছবি টুইটার

কোহালি, পাণ্ড্যর এই ছবি নিয়েই জলঘোলা করছে অসি সংবাদমাধ্যম। ছবি টুইটার

ব্রিসবেনে ভারত খেলতে যেতে রাজি না হওয়ার বেসরকারি খবর প্রকাশিত হওয়ার পরই মনস্তাত্ত্বিক লড়াই শুরু করে দিল অস্ট্রেলীয় সংবাদমাধ্যম। বিরাট কোহালি এবং হার্দিক পাণ্ড্যর একটি পুরনো ছবি হঠাৎই তুলে ধরে জৈব সুরক্ষা বলয় ভাঙার অভিযোগ তুলছে তারা। ভারতের দাবি, অকারণে বিষয়টি নিয়ে জলঘোলা করা হচ্ছে।

কোহালিদের ছবি নিয়ে প্রতিবেদন করেছে অস্ট্রেলীয় সংবাদপত্র ‘সিডনি মর্নিং হেরাল্ড’। তাদের দাবি, ডিসেম্বরের শুরুর দিকে কোহালি এবং পাণ্ড্য একটি শপিং মলে কেনাকাটি করতে গিয়েছিলেন। দোকানের ভেতরে তাঁরা কেউই মাস্ক পরে ছিলেন না। কয়েকজন সমর্থকের সঙ্গে ছবিও তোলেন।

এই ঘটনার সঙ্গে রোহিত শর্মা, ঋষভ পন্থদের ডিনার করতে যাওয়ার ঘটনাকে জুড়ে দিয়ে বলা হচ্ছে, দুটি ক্ষেত্রেই জৈব সুরক্ষা বলয় ভেঙেছেন ভারতীয় ক্রিকেটাররা। দুটি ক্ষেত্রেই কাউকে মাস্ক পরতে দেখা যায়নি। রোহিতদের ক্ষেত্রে দু’দেশের বোর্ড তদন্ত শুরু করলেও, কোহালিদের ব্যাপারে কেউ কোথাও অভিযোগ জানাননি। ফলে কোনও শাস্তির প্রশ্নই নেই। ওই ঘটনার পর সীমিত ওভারের সিরিজ খেলে দেশেও ফিরে এসেছেন কোহালি।

Advertisement

এরপরে অ্যাডিলেডের একটি ঘটনাও তুলে ধরা হয়েছে। কয়েকজন ভারতীয় ক্রিকেটার একটি কফি শপে যান। দু’জন ভিতরে গিয়ে অর্ডার দেওয়ার পর সবাই এসে বাইরে একটি টেবিলে বসেন। অস্ট্রেলীয়দের দাবি, যে দু’জন ভেতরে গিয়েছিলেন তাঁরা কেউ মাস্ক পরেননি, যা প্রোটোকল-বিরুদ্ধ।

আরও খবর: ভারতের জন্যে কোনও ভাবেই নিয়মে বদল নয়, জানাল কুইন্সল্যান্ড সরকার

আরও খবর: কঠোর কোয়রান্টিন, ব্রিসবেনে টেস্ট খেলতে যেতে চাইছে না ভারত

এ দিকে, সিডনিতে পুরো দল নিয়েই যাচ্ছে ভারত। রোহিত-সহ যে পাঁচ জনকে প্রাথমিকভাবে আইসোলেশনে পাঠানো হয়েছিল তাঁরাও দলে রয়েছেন। তবে গোটা ব্যাপারটা নিয়ে যে ভাবে জলঘোলা করা হচ্ছে তা নিয়ে বিরক্ত ভারতীয় টিম ম্যানেজমেন্ট। দলের অ্যাডমিনিস্ট্রেটিভ ম্যানেজার গিরিশ ডংরেকে নিয়ে বিরক্ত ভারতীয় বোর্ড। প্রশ্ন, তিনি কেন গোটা বিষয়টি দেখলেন না?

বিশেষত, নভলদীপ সিংহ নামে ওই যুবক ঋষভ পন্থকে জড়িয়ে ধরার যে মিথ্যা দাবি করেছিলেন, তার ভিত্তিতে তদন্ত শুরু করা মেনে নিতে পারছে না শিবির।

আরও পড়ুন

Advertisement