×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৯ জুলাই ২০২১ ই-পেপার

কোহালির অনুপস্থিতিতে ভারতের প্রত্যাবর্তন দেখে অবাক ওয়ার্নার

সংবাদ সংস্থা
মেলবোর্ন ০২ জানুয়ারি ২০২১ ১৩:৫২
শনিবার অনুশীলনে ওয়ার্নার। ছবি টুইটার

শনিবার অনুশীলনে ওয়ার্নার। ছবি টুইটার

বিরাট কোহালিকে ছাড়াও যে ভাবে দ্বিতীয় টেস্টে প্রত্যাবর্তন ঘটিয়েছে ভারত, তা দেখে বিস্মিত ডেভিড ওয়ার্নার। কোহালির অনুপস্থিতিতে বাকি ক্রিকেটাররা যে ভাবে দায়িত্ব ভাগ করে নিয়েছেন, তা দেখে মুগ্ধ তিনি।

শনিবার এক ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে বলেছেন, “ভারত দারুণভাবে প্রত্যাবর্তন করল। অনেকেই ভেবেছিল কোহালি চলে যাওয়ায় ওদের সিরিজে ফেরা কঠিন। কিন্তু এগুলো এমন পরিস্থিতি যেখানে সবার মধ্যেই একটা জেগে ওঠার আলাদা খিদে থাকে। একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় শিবির ছেড়ে চলে গেলে অনেক সময় বাকিদের আত্মবিশ্বাস থিতিয়ে যায়। কিন্তু এটাই বাকিদের কাছে সুযোগ নিজের জাত চেনানোর। সেটাই ভারত করে দেখিয়েছে এবং সিডনিতে ওরা যথেষ্ট আত্মবিশ্বাসী হয়েই নামবে।”

ভারতীয় পেসার টি নটরাজনেরও প্রশংসা করেছেন ওয়ার্নার। আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদে একসঙ্গে খেলার সুবাদে নটরাজনকে কাছ থেকে দেখেছেন ওয়ার্নার। সেই অভিজ্ঞতা থেকেই বলছেন, “নিঃসন্দেহে ওর কাছে একটা দারুণ পুরস্কার। সন্তানের জন্ম হলেও ও দেশে ফিরতে পারেনি। তার উপর নেট বোলার হিসেবে এখানে এসে এখানে প্রথম দলে সুযোগ পেয়েছে। ওর জন্যে অনেক শুভেচ্ছা রইল।”

Advertisement

আরও খবর: কোচ রমাকান্তের একটি চড়ই বদলে দেয় সচিনের জীবন, জন্ম নেন মাস্টার ব্লাস্টার

আরও খবর: মারাদোনার ছবির নীচে ২.৬৫ কেজি কোকেন পাচারের চেষ্টা

দীর্ঘদিন পরে চোট কাটিয়ে ফের ক্রিকেটের মূলস্রোতে ফিরছেন এই অস্ট্রেলীয় ওপেনার। তবে স্পষ্ট জানিয়ে দিয়েছেন, “আমার ওপর কোনও চাপ নেই। আমরা একটা দল। জিততে গেলে সবাইকেই অবদান রাখতে হবে। চাপ তো সব সময়েই থাকবে। আমাকে এগিয়ে এসে নিজের দায়িত্ব পালন করতে হবে। প্রতিবারই আমি চেষ্টা করি সেরাটা দিতে। তাই আমার কাছে আলাদা করে কোনও চাপ নেই।”

Advertisement