Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

টালবাহানা অব্যাহত, রাহানেরা সিডনি থেকেই ফিরে আসতে পারেন

সংবাদ সংস্থা
সিডনি ০৬ জানুয়ারি ২০২১ ১১:০১
সিডনিতে চলছে ভারতের অনুশীলন। ছবি টুইটার

সিডনিতে চলছে ভারতের অনুশীলন। ছবি টুইটার

যদি অস্ট্রেলিয়ার নাগরিকদের মতো সুবিধা ভারতীয় ক্রিকেট দলকে দেওয়া হয়, তাহলে সেটা ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই) লিখিত মর্মে জানাক ক্রিকেট অস্ট্রেলিয়া। রোহিত শর্মা, অজিঙ্ক রাহানেদের যাতে কোনওমতে আইসোলেশনে থাকতে না হয়, তার জন্য এ ভাবেই নিজেদের বার্তা স্পষ্ট করে দিতে চাইছে বিসিসিআই।

এমনকি এটাও জানা গিয়েছে, যদি সমাধানসূত্র না বেরোয় তাহলে সিডনিতে তৃতীয় টেস্ট খেলেই দেশে ফিরতে তৈরি ভারত। চলতি সপ্তাহেই অস্ট্রেলিয়াকে এই বার্তা দেওয়া হবে বলে জানা গিয়েছে।

গোটা দল প্রথমবার অস্ট্রেলিয়ায় পা রাখার সময় ১৪ দিনের কোয়রান্টিন পালন করতে হয়েছে। চোট সারিয়ে ফেরা রোহিতও পরে এসে ছাড় পাননি। সবাই সদ্য কোভিড নেগেটিভ আসা সত্ত্বেও নতুন করে কোনও মতেই আর কোয়রান্টিনে যেতে রাজি নয় ভারতীয় শিবির।

Advertisement

আরও খবর: দলে ফিরছেন রোহিত, প্রশ্ন তৃতীয় পেসার নিয়ে

আরও খবর: ওয়ার্নার ও পুকভস্কি জুটি হয়তো সিডনিতে

দলের এক সূত্র বলেছে, “গোটা ব্যাপারটাই এবার কুইন্সল্যান্ডের ঘাড়ে। ভারতের আর এটা নিয়ে মাথা ঘামানোর কোনও দরকার নেই। যদি কোয়রান্টিন নিয়ে ওরা জেদ ধরে বসে থাকে, তাহলে তৃতীয় টেস্ট সিডনিতেই করা হোক। অথবা সিরিজ এখানেই শেষ করে ভারতীয় দলকে দেশে ফিরতে দেওয়া হোক।”

ওই সূত্র আরও জানিয়েছে, যদি মাঠে সমর্থকদের প্রবেশে কোনও বাধা না থাকে এবং স্থানীয়রা যা খুশি করতে পারেন, তাহলে শুধুমাত্র ক্রিকেট দলকে ‘খাঁচার পায়রা’র মতো বন্দি থাকতে বলা হচ্ছে কেন?

উঠে এসেছে আর্থিক দিকটিও। সূত্রটি বলেছে, “সংকটে ভুগতে থাকা অস্ট্রেলীয় বোর্ডের কাছে এই সিরিজ থেকে যথেষ্ট লাভ হচ্ছে। তাহলে ভারতকে দয়া করা হচ্ছে, এরকম মনোভাব দেখানো হচ্ছে কেন?” সব মিলিয়ে, ব্রিসবেন টেস্ট নিয়ে জট এখনও চলছেই।

আরও পড়ুন

Advertisement