Advertisement
০৩ মার্চ ২০২৪
বর্ণবৈষম্য

শিখছে না অস্ট্রেলিয়া, ফের বর্ণবিদ্বেষী আক্রমণ সিরাজকে, শিকার সুন্দরও

সিডনি টেস্টের ঘটনা ইতিমধ্যেই তদন্ত চালাচ্ছে অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ড।

ফের বর্ণবৈষম্যের শিকার সিরাজ। ছবি টুইটার

ফের বর্ণবৈষম্যের শিকার সিরাজ। ছবি টুইটার

সংবাদ সংস্থা
ব্রিসবেন শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২১ ১৬:৪৬
Share: Save:

আচরণের কোনও পরিবর্তন নেই অস্ট্রেলিয়ার সমর্থকদের। সিডনি টেস্টের পরে ব্রিসবেনেও বর্ণবিদ্বেষী মন্তব্যের সম্মুখীন হতে হল ভারতীয় ক্রিকেটারদের। আক্রমণের লক্ষ্য সেই মহম্মদ সিরাজ। সঙ্গে যোগ হয়েছেন ওয়াশিংটন সুন্দর

সিডনি টেস্টের ঘটনা ইতিমধ্যেই তদন্ত চালাচ্ছে অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ড। এর মধ্যেই অস্ট্রেলিয়ার সংবাদপত্র সিডনি মর্নিং হেরাল্ডে প্রকাশিত হয়েছে যে কী ভাবে সিরাজকে বাউন্ডারি লাইনের ধারে কটু মন্তব্য ছুড়ে দেওয়া হয়েছে। ইংরেজি ভাষায় তাঁদের উদ্দেশে ‘গ্রাব’ বলা হয়েছে, যা সাধারণত কীটপতঙ্গকে উল্লেখ করতে বলা হয়।

কেট নামে এক সমর্থক ওই সংবাদপত্রে বলেছেন, “আমার পিছনে থাকা একদল সমর্থক ক্রমাগত সিরাজ এবং ওয়াশিংটনের উদ্দেশে কটু মন্তব্য করে যাচ্ছিল। প্রথমে সিরাজকে লক্ষ্য করে বলা হয়। ভাষাগুলো পুরো বুঝতে পারিনি। কিন্তু সিডনির মতোই লাগছিল ব্যাপারটা।” মূলত গাব্বার ২১৫ এবং ২১৬ নম্বর স্ট্যান্ড থেকে আওয়াজ ভেসে আসছিল।

কেটের সংযোজন, “এক সময়, সিরাজকে উল্লেখ এক সমর্থক ওর দিকে তাকিয়ে হাত নাড়াতে বলছিল। সিরাজ পাত্তা দেয়নি। এরপরেই ওকে লক্ষ্য করে কটু মন্তব্য করা হয়।” তবে সিরাজ বা ওয়াশিংটন কেউই দর্শকদের দিকে ঘুরে তাকিয়ে পাল্টা কোনও প্রত্যুত্তর দেননি। এখনও পর্যন্ত সরকারি ভাবে কোনও অভিযোগও জানানো হয়নি ভারতের তরফে।

আরও খবর: নেট বোলার হিসেবে গিয়ে ৩ ফরম্যাটেই অভিষেক, নজির নটরাজনের

আরও খবর: ভারতীয় বোলিংয়ের রিজার্ভ বেঞ্চ নজর কাড়ল ব্রিসবেনে

মার্নাস লাবুশানের দুরন্ত সেঞ্চুরির সৌজন্যে প্রথম দিনের শেষে ২৭৪/৫ তুলেছে অস্ট্রেলিয়া। ক্রিজে রয়েছেন টিম পেন (৩৮*) এবং ক্যামেরন গ্রিন (২৮*)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE