Advertisement
২৬ এপ্রিল ২০২৪
India vs England 2021

রেকর্ড করে দেশকে জেতানোর পরেই বাবাকে টুইট ক্রুণাল পাণ্ড্যর

২৬ বলে অর্ধ শতরান। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ম্যাচে করা কোনও ক্রিকেটারের দ্রুততম পঞ্চাশ।

হার্দিককে জড়িয়ে কান্না ক্রুণালের।

হার্দিককে জড়িয়ে কান্না ক্রুণালের। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২১ ১০:১৭
Share: Save:

টসের আগে টুপি হাতে চোখে জল দেখা গিয়েছিল ক্রুণাল পাণ্ড্যর চোখে। জন্মদিনের আগের দিন একদিনের ক্রিকেটে অভিষেক। ভাই হার্দিক পাণ্ড্যর হাত থেকে টুপি নিয়ে আকাশের দিকে তাকিয়ে সদ্য হারানো বাবাকে যেন খুঁজলেন ক্রুণাল। ভাইকে জড়িয়ে ধরলেন, তখনও চোখে জল। ম্যাচে রেকর্ড গড়া ইনিংস খেলে, দলের জয়ে অবদান রেখে বাবা হিমাংশু পাণ্ড্যকেই উৎসর্গ করলেন সেই ইনিংস।

২৬ বলে অর্ধ শতরান। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ম্যাচে করা কোনও ক্রিকেটারের দ্রুততম পঞ্চাশ। ক্রুণাল একদিনের ক্রিকেটে শুরু করলেন এই রেকর্ড গড়েই। যেন এক স্বপ্নের শুরু। ইনিংস শেষে ক্যামেরার সামনে কোনও মতে বুঝিয়ে দিয়েছিলেন ইনিংসটা বাবাকে উৎসর্গ করলেন। কথাই বলতে পারছিলেন না ক্রুণাল। কান্না থামছিল না তাঁর। ম্যাচ শেষে টুইট করে লিখলেন, ‘বাবা, প্রতিটা বল খেলার সময় তোমার কথাই মনে পড়েছে। চোখ দিয়ে জল পড়ছিল। তোমাকে সব সময় নিজের পাশে অনুভব করেছি। আমার শক্তি হওয়ার জন্য ধন্যবাদ। সব সময় আমার পাশে থাকার জন্য ধন্যবাদ। আশা করি তোমায় গর্বিত করতে পেরেছি। এটা তোমার জন্য বাবা, আমরা যা করি তা তোমার জন্যই’।

৫৮ রানে অপরাজিত থাকেন ক্রুণাল। বল হাতে স্যাম কারেনের উইকেটও পেয়েছেন তিনি। হার্দিকের পর পাণ্ড্য পরিবার থেকে আরও এক অলরাউন্ডারকে পেয়ে গেল ভারত। টি২০ ক্রিকেটে ১৮টি ম্যাচ খেলেছিলেন তিনি। অর্ধ শতরান পাননি কখনও। ১৮ ম্যাচে তাঁর সংগ্রহ ১২১ রান এবং ১৪টি উইকেট। একদিনের ক্রিকেটে শুরু করলেন রাজকীয় ভাবে। টেস্ট ক্রিকেটেও জায়গা করে নিতে পারবেন তিনি?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE