Advertisement
২৬ এপ্রিল ২০২৪
India vs England 2021

শতরান না পেলেও শুক্রবার জোড়া কীর্তি গড়লেন বিরাট কোহলী

নিজের নামের পাশে আরও দুটি কীর্তি যোগ করলেন বিরাট কোহলী।

শুক্রবার অর্ধশতরানের পর কোহলী।

শুক্রবার অর্ধশতরানের পর কোহলী। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ মার্চ ২০২১ ১৯:৫৩
Share: Save:

নিজের নামের পাশে আরও দুটি কীর্তি যোগ করলেন বিরাট কোহলী। একদিনের ক্রিকেটে তিন নম্বরে নেমে ১০ হাজার রান করার কীর্তি গড়লেন। এই কৃতিত্ব রয়েছে শুধুমাত্র অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিংয়ের। পাশাপাশি অধিনায়ক হিসেবে একদিনের ক্রিকেটে রানের বিচারে পঞ্চম স্থানে উঠে এলেন কোহলী।

শুক্রবার দ্বিতীয় একদিনের ম্যাচে ৬৬ রানে আউট হন কোহলী। কিন্তু জোড়া কীর্তি গড়তে অসুবিধা হয়নি। তিন নম্বরে তাঁর রান ১০০৪৬। পন্টিং (১২৬৬২) বেশ কিছুটা এগিয়ে রয়েছেন। সব ধরণের ক্রিকেট মিলিয়ে তিন নম্বরে নেমে পন্টিংয়ের রান ২২৮৬৯। তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। তবে তিনি অনেক পিছনে (৫৪২১)।

অধিনায়ক হিসেবে রানের বিচারে কোহলী পিছনে ফেললেন গ্রেম স্মিথকে। স্মিথের রান ছিল ৫৪১৬। অধিনায়ক হিসেবে ৯৪টি ম্যাচে কোহলীর রান ৫৪৪১। এখানেও সবার আগে রয়েছেন পন্টিং। অধিনায়ক হিসেবে ২৩৪টি একদিনের ম্যাচে তাঁর রান ৮৪৯৭। অধিনায়ক হিসেবে ২০০টি ম্যাচ খেলে ৬৬৪১ রান নিয়ে মহেন্দ্র সিংহ ধোনি দ্বিতীয় স্থানে। তৃতীয় এবং চতুর্থ স্থানে যথাক্রমে স্টিফেন ফ্লেমিং এবং অর্জুন রণতুঙ্গা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE