Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ অক্টোবর ২০২১ ই-পেপার

সুস্থ মহম্মদ শামি খেলার জন্য পুরো তৈরি, জানিয়ে দিলেন অনিল কুম্বলে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৬ মার্চ ২০২১ ১৯:৪৫
মাঠে নামার জন্য মুখিয়ে আছেন মহম্মদ শামি।

মাঠে নামার জন্য মুখিয়ে আছেন মহম্মদ শামি।
ফাইল চিত্র

আসন্ন আইপিএলে খেলার জন্য পুরোপুরি প্রস্তুত মহম্মদ শামি। জানিয়ে দিলেন পঞ্জাব কিংসের প্রধান প্রশিক্ষক অনিল কুম্বলে। গত অস্ট্রেলিয়া সফরে অ্যাডিলেড টেস্টে বাঁহাতের কনুইতে জোরালো চোট পেয়েছিলেন এই জোরে বোলার। এরপর থেকেই মাঠের বাইরে ‘সহেসপুর এক্সপ্রেস’। গত কয়েক দিন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে থেকে চোট সারিয়ে ইতিমধ্যেই প্রীতি জিন্টার দলে যোগ দিয়েছেন তিনি। নিয়ম মাফিক এখন তাঁকে সাতদিন ঘরবন্দি থাকতে হবে। আগামী ১২ এপ্রিল রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে খেলতে নামবে পঞ্জাব।

কুম্বলে বললেন, “আমার ধারণা শামি এখন পুরোপুরি সুস্থ। আপাতত কয়েক দিন ওকে নিভৃতবাসে থাকতে হবে। সেটা মিটে গেলেই মাঠে নেমে পড়বে শামি। প্রথম ম্যাচের আগে যাতে মাঠে নামতে পারে, সেই জন্য কয়েকটা অনুশীলন ম্যাচে ওকে দেখে নেব।”

গত মরসুমে তাদের দল সাফল্য না পেলেও ১৪ ম্যাচে সর্বাধিক ৬৭০ রান করেছিলেন কে এল রাহুল। অধিনায়কত্বের সঙ্গে আবার পালন করেছিলেন উইকেটরক্ষকের ভূমিকা। পঞ্জাবে নিকোলাস পুরান ও প্রভসিমরণ সিংহ কিপার হিসেবে রয়েছেন। যদিও কুম্বলে কিন্তু রাহুলের উপরেই আস্থা রাখছেন। কুম্বলে বলেন, “কে এল খুবই বিচক্ষণ। ও নিজের দায়িত্ব সম্পর্কে ওয়াকিবহাল। তাই কিপার হিসেবে রাহুল দায়িত্ব পালন করবে।”

Advertisement

গত ১২ বছরের ইতিহাসে প্রীতি জিন্টার দলের খেলার মান মোটেও সাফল্য নেই। ২০১৪ সালে আইপিএল ফাইনাল খেলা ছাড়া তেমন সাফল্য পায়নি দল। কুম্বলে শেষে বললেন, “গত বছর একেবারে শেষ মুহূর্তে একাধিক ম্যাচে হেরেছি। তবে একই সঙ্গে আবার পরপর পাঁচটা ম্যাচ জিতেছিলাম। কিন্তু আরও বেশি ম্যাচ জিতলে চিত্রটা অন্য রকম হতে পারত।”

আরও পড়ুন

Advertisement