×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২০ জুন ২০২১ ই-পেপার

রুটদের বিরুদ্ধে নতুন মোতেরায় নতুন উদ্যোগ সৌরভের বোর্ডের

সংবাদ সংস্থা
কলকাতা ২৪ জানুয়ারি ২০২১ ১৮:৫৫
দর্শকদের সামনে কি আমদাবাদে খেলবেন কোহালিরা? ফাইল ছবি

দর্শকদের সামনে কি আমদাবাদে খেলবেন কোহালিরা? ফাইল ছবি

টেস্ট সিরিজে না হলেও, ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে যাতে দর্শকদের মাঠে প্রবেশের অনুমতি দেওয়া হয় তার জন্যে প্রবল চেষ্টা চালাচ্ছে বোর্ড। দীর্ঘদিন দেশের মাটিতে কোনও ক্রিকেট খেলা দেখতে পাননি দর্শকরা। ইংল্যান্ডের মতো হাইভোল্টেজ প্রতিপক্ষের বিরুদ্ধে যাতে তাঁরা সে সুযোগ থেকে বঞ্চিত না হন, সেই চেষ্টা চালানো হচ্ছে।

আগামী ১২ মার্চ থেকে টি-টোয়েন্টি সিরিজ শুরু হওয়ার কথা আমদাবাদের মোতেরা স্টেডিয়ামে। বিশালাকায় সেই স্টেডিয়ামে অন্তত ৫০ শতাংশ দর্শক যাতে শারীরিক দূরত্ব বজায় রেখে ম্যাচ দেখতে পারেন তার জন্য চেষ্টা চলছে। তবে সবটাই নির্ভর করছে কেন্দ্রীয় সরকার এবং স্থানীয় প্রশাসনের সিদ্ধান্তের উপর।

বোর্ডের এক কর্তা সংবাদ সংস্থাকে জানিয়েছেন, “ভারত এবং ইংল্যান্ডের সিরিজ উত্তেজক হতে চলেছে তা নিয়ে সন্দেহ নেই। দর্শকরা সেটা মাঠে বসে দেখতে চাইবে সেটা বলাই বাহুল্য। ঠিক কতজনকে ঢুকতে দেওয়া হবে সেটা আমরা ঠিক করিনি। তবে অন্তত ৫০ শতাংশ দর্শককে ঢুকতে দেওয়া আমাদের লক্ষ্য। শেষ সিদ্ধান্ত সরকারের। নিউ নর্মালে অভ্যস্ত হওয়ার চেষ্টা করলেও নিরাপত্তা সবার আগে।”

Advertisement

উল্লেখ্য, মোতেরাতেই টি-টোয়েন্টি সিরিজের আগে দুটি টেস্ট হওয়ার কথা। সেখানে দর্শক প্রবেশের ব্যাপারে কোনও কথা বলা হয়নি। অনেকেই মনে যেহেতু টি-টোয়েন্টি ম্যাচের আগ্রহ টেস্টের থেকে বেশি, তাই লাভের কথা মাথায় রেখেই দর্শক আনার ভাবনাচিন্তা করা হচ্ছে।

Advertisement