×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৬ ফেব্রুয়ারি ২০২১ ই-পেপার

বিরাট নন, ধোনির অধিনায়কত্বেই ভরসা পান ক্রিকেটাররা, মত গম্ভীরের

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৪ জানুয়ারি ২০২১ ১৭:৫৮
বিরাট কোহালি এবং মহেন্দ্র সিংহ ধোনি।

বিরাট কোহালি এবং মহেন্দ্র সিংহ ধোনি।

মহেন্দ্র সিংহ ধোনির প্রশংসা গৌতম গম্ভীরের মুখে। আইপিএল ২০২০-তে সাত নম্বরে শেষ করে চেন্নাই সুপার কিংস। তার পরেও দলে খুব বেশি পরিবর্তন করেনি তারা। ক্রিকেটারদের প্রতি এই বিশ্বাস রাখার জন্য চেন্নাই অধিনায়কের প্রশংসা করেছেন ভারতের প্রাক্তন ওপেনার।

নিলামের আগে চেন্নাই ছেড়ে দিয়েছে পীযূষ চাওলা, কেদার যাদব, মুরলী বিজয়, হরভজন সিংহ এবং মনু কুমারকে। অবসর নিয়ে নেওয়ায় খেলবেন না শেন ওয়াটসন। বাকি সব ক্রিকেটারকেই ধরে রেখেছে চেন্নাই। অন্যদিকে প্লে অফে সুযোগ পাওয়ার পরও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দল থেকে বাদ পড়েছেন ১০ জন ক্রিকেটার। গম্ভীর বলেন, “এটাই ধোনির স্পেশ্যালিটি। আমি আগেও বলেছি ধোনি দূরের জিনিস ভাবে না। বাস্তবে থাকতে চায়। এটাই তফাৎ সিএসকে এবং আরসিবি-র। সবাই বলছে সিএসকে-র খারাপ মরসুম গিয়েছে, দলে পরিবর্তন দরকার। সেখানে তারা মাত্র ৫জনকে ছেড়েছে। প্লে অফ খেলেও বিরাট ছাড়ল ১০জনকে।”

খারাপ মরসুমের পর দল থেকে একাধিক ক্রিকেটারকে না ছাড়ায়, ধোনির ওপর বিশ্বাস রাখবে দল, এমনই বিশ্বাস গম্ভীরের। তিনি বলেন, “চেন্নাইয়ের সাফল্যের পিছনে রয়েছে দলের ভারসাম্য। ক্রিকেটারদের সুরক্ষা দেয় ওরা। শুধু প্রথম দলের ১১জনকেই নয়, ড্রেসিংরুমে যারা বসে আছে তাদের দায়িত্ব নেয় ওরা। পেশাদার দলে এটাই হওয়া উচিত।”

Advertisement
Advertisement