Advertisement
১৬ এপ্রিল ২০২৪
shubman gill

চিন মিউজিকে তাল মেলানোটা যুবরাজই শিখিয়ে দিয়েছিল, বলছেন শুভমন

অস্ট্রেলিয়ার কঠিন পিচে তাঁর দৃঢ় ইনিংস প্রশংসা পেয়েছে। ওপেনার হিসেবে টেস্ট দলে মোটামুটি তাঁর জায়গা পাকা করে দিয়েছে।

অস্ট্রেলিয়ায় এ ভাবেই বাউন্সার সামলেছেন শুভমন। ফাইল ছবি

অস্ট্রেলিয়ায় এ ভাবেই বাউন্সার সামলেছেন শুভমন। ফাইল ছবি

সংবাদ সংস্থা
কলকাতা শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২১ ১১:২৮
Share: Save:

অস্ট্রেলিয়ার কঠিন পিচে তাঁর দৃঢ় ইনিংস প্রশংসা পেয়েছে সব জায়গাতেই। ব্রিসবেনে সাফল্য ওপেনার হিসেবে টেস্ট দলে মোটামুটি তাঁর জায়গা পাকা করে দিয়েছে। এর জন্য যুবরাজ সিংহকেই কৃতিত্ব দিলেন শুভমন গিল

এক সাক্ষাৎকারে বলেছেন, “আইপিএলের আগে যুবি পাজির সঙ্গে শিবির খুবই কাজে দিয়েছে। কীভাবে অস্ট্রেলিয়ায় চিন মিউজিকের মোকাবিলা করতে হবে সেটা উনি ভাল করে শিখিয়ে দিয়েছিলেন। ক্যাম্পে থাকার সময় রোজ বিভিন্ন কোণ থেকে একশোরও বেশি শর্ট পিচ বল ছুঁড়ে দিতেন। সেটা আমাকে খুবই সাহায্য করেছে।”

অস্ট্রেলিয়া সফরের শুরুতে যে একটু নার্ভাস ছিলেন সেটা স্বীকার করেছেন শুভমন। তবে এখন তিনি অনেক শান্ত। বলেছেন, “প্রতিটা ইনিংসের পর একটু একটু করে আত্মবিশ্বাস ফিরে পেয়েছি। এই ধারাবাহিকতা বজায় রাখাই এবার আমার কাজ। ইংল্যান্ড সিরিজ আমার পক্ষে গুরুত্বপূর্ণ। সম্পূর্ণ অচেনা বোলারদের মুখোমুখি হতে হবে। জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রড, জোফ্রা আর্চারদের বিরুদ্ধে খেলা কঠিন। কিন্তু আমি প্রস্তুত।”

ব্রিসবেনে দ্বিতীয় ইনিংসে শতরান হাতছাড়া করেও খুব একটা অখুশি নন শুভমন। বলেছেন, “শতরান পেলে ভালই হত। সেট হয়ে গিয়েছিলাম। কিন্তু দলের জয়ে অবদান রাখতে পেরেছি এটা ভেবেই ভাল লাগছে। সিরিজ থেকে অনেক কিছু শিখেছি এবং ক্রিকেটার হিসেবে অনেক উন্নতি করেছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

yuvraj singh shubman gill Punjab ind vs aus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE