Advertisement
০৬ মে ২০২৪
Asian Games

শুটিংয়ে ব্যক্তিগত বিভাগেও সোনা, বন্দুক হাতে দাপট পলকের, দ্বিতীয় হয়ে এশিয়াডে রুপো এষার

এশিয়ান গেমসে প্রথম বার একই ইভেন্টে সোনা এবং রুপো জিতলেন ভারতের শুটারেরা। ১০ মিটার এয়ার পিস্তলে জোড়া পদক জয় ভারতের।

(বাঁ দিক থেকে) পলক গুলিয়া এবং এষা সিংহ।

(বাঁ দিক থেকে) পলক গুলিয়া এবং এষা সিংহ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৩ ০৯:২৭
Share: Save:

একই ইভেন্টে সোনা এবং রুপো জিতল ভারত। ১০ মিটার এয়ার পিস্তলে দলগত ভাবে পদক জয়ের পর ব্যক্তিগত বিভাগেও সোনা জয়। পলক গুলিয়া সোনা জিতলেন। রুপো পেলেন এষা সিংহ। এশিয়ান গেমসে রেকর্ড গড়ে সোনা জিতলেন পলক।

শুক্রবার সকালে দলগত বিভাগে রুপো জিতেছিলেন পলক এবং এষা। ব্যক্তিগত বিভাগেও তাঁদের থেকে পদকের আশা ছিল ভারতের। সেই আশা পূরণ করলেন ভারতের দুই শুটারই। পলক সোনা জিতলেন ২৪২.১ পয়েন্ট স্কোর করে। গেমসের রেকর্ড (২৪০.৩) ভেঙে দেন তিনি। এষা পান ২৩৯.৭ পয়েন্ট। এই ইভেন্টে ব্রোঞ্জ জেতেন পাকিস্তানের কিশমালা তলত (২১৮.২)।

gfx

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

চিন, হংকংয়ের শুটারেরা শুরু থেকেই পিছিয়ে পড়েন। পলক এবং এষা ফাইনালের শুরু থেকেই প্রথম তিনের মধ্যে ছিলেন। শেষ তিনের লড়াইয়ে পাকিস্তানের কিশমালা হেরে যেতেই ভারতের সোনা এবং রুপো নিশ্চিত হয়ে যায়। কিন্তু কে কোন পদক পাবেন তা তখন নিশ্চিত ছিল না। শেষ পর্যন্ত ১৭ বছরের পলকই সোনা জিতে নেন। রুপো নিয়ে সন্তুষ্ট থাকতে হয় তাঁর থেকে এক বছরের বড় এষাকে।

শুক্রবার সকাল থেকেই একের পর এক পদক জিতছেন ভারতের ক্রীড়াবিদেরা। দিনের প্রথম পদক পলকেরাই এনে দিয়েছিলেন। ১০ মিটার এয়ার পিস্তলে দলগত ইভেন্টে রুপো জিতেছিলেন তাঁরা। কিছু ক্ষণের মধ্যেই ভারতের পুরুষ শুটারদের হাত ধরে সোনা পায় ভারত। ৫০ মিটার রাইফেল থ্রি পজিশনে সোনা জেতেন ঐশ্বর্য প্রতাপ সিংহ তোমর, কুশল স্বপ্নিল এবং অখিল শিয়োরান।

শুক্রবার টেনিসে ছেলেদের ডবলসে রুপো পেয়েছে ভারত। ফাইনালে চিনের কাছে হেরে যান রামকুমার রমানাথন এবং সাকেথ মাইনেনি। ৪-৬, ৪-৬ গেমে হেরে যান তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asian Games Shooting
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE