Advertisement
২৩ জুন ২০২৪
Hockey Pro League

আর্জেন্টিনার বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় হকি দলের

প্রথম কোয়ার্টারে দাপট দেখা যায় ভারতের। ১১ মিনিটে রাজকুমার পালের পাস থেকে গোল করেন মনদীপ সিংহ। দ্বিতীয় কোয়ার্টারে ধীরে ধীরে ভারতের উপরে চাপ তৈরি করতে থাকে আর্জেন্টিনা।

উৎসব: ভারতের প্রথম গোলের পরে মনপ্রীত (ডান দিকে)।

উৎসব: ভারতের প্রথম গোলের পরে মনপ্রীত (ডান দিকে)। ছবি: এক্স।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ মে ২০২৪ ০৭:২৪
Share: Save:

বুধবার হকি প্রো লিগের ম‌্যাচে আর্জেন্টিনাকে টাইব্রেকারে ৫-৪ ফলে হারিয়েছে ভারত। নির্ধারিত সময়ে ফল ছিল ২-২। ম‌্যাচ টাইব্রেকারে গড়ালে শেষ হাসি হাসেন
হরমনপ্রীত সিংহ-রা।

প্রথম কোয়ার্টারে দাপট দেখা যায় ভারতের। ১১ মিনিটে রাজকুমার পালের পাস থেকে গোল করেন মনদীপ সিংহ। দ্বিতীয় কোয়ার্টারে ধীরে ধীরে ভারতের উপরে চাপ তৈরি করতে থাকে আর্জেন্টিনা। এই অর্ধে তাঁরা তিনটি পেনাল্টি কর্নার পায়। প্রথম দু’টি থেকে ফায়দা না তুলতে পারলেও শেষেরটি থেকে গোল করেন লুকাস মার্তিনেস।

দ্বিতীয় কোয়ার্টারের শেষ পাঁচ মিনিটে তিনটি পেনাল্টি কর্নার পেলেও সেখান থেকে ফায়দা তুলতে পারেননি হরমনপ্রীতরা। তৃতীয় কোয়ার্টারে অভিষেকের স্টিক থেকে একটি দুরন্ত রিভার্স শট এলেও তা গোলে ছিল না। কয়েক মিনিট পরেই জার্মানপ্রীত সিংহের পাস থেকে ২-১ করেন ললিত উপাধ‌্যায়।

পিছিয়ে যাওয়ার পরে বারবার আক্রমণে উঠতে থাকে আর্জেন্টিনা। এমনকি গোলরক্ষককে তুলে নিয়ে তাঁর পরিবর্তে অতিরিক্ত এক জন ফিল্ড প্লেয়ারকে নামানো হয়। ফলে কঠিন পরীক্ষার মুখে পড়তে থাকে ভারতীয় ডিফেন্স। একেবারে শেষ মুহূর্তে (৬০ মিনিট) জোরালো ফ্লিক থেকে ভারতের গোলরক্ষক শ্রীজেশকে পরাস্ত করেন টমাস দোমেন।

পেনাল্টির সময় ভারতের হয়ে জোড়া গোল করেন অধিনায়ক হরমনপ্রীত এবং সুখজিৎ সিংহ। অন‌্য গোলদাতা অভিষেক। আগামী শুক্রবার লিগের পরের ম‌্যাচে আয়োজক বেলজিয়ামের মুখোমুখি হবেন হরমনপ্রীতরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE