Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Hockey

বিশ্বসেরাদের হারাল ভারত

শুক্রবারের দ্বৈরথের আগে বিশ্বচ্যাম্পিয়ন জার্মানিকেই এগিয়ে রেখেছিলেন বিশেষজ্ঞরা। কিন্তু এ দিন ম্যাচের শুরু থেকেই আধিপত্য ছিল ভারতের।

Picture of hockey.

শুক্রবার রৌরকেল্লায় জোড়া গোল করে জয়ের নায়ক সুখজিৎ সিংহ। ছবি: সংগৃহীত।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ মার্চ ২০২৩ ০৯:২০
Share: Save:

হকি প্রো লিগ

ভারত ৩ জার্মানি ২

বিশ্বচ্যাম্পিয়ন জার্মানিকে ৩-২ গোলে হারিয়ে হকি প্রো লিগে যাত্রা শুরু করল ভারত। শুক্রবার রৌরকেল্লায় জোড়া গোল করে জয়ের নায়ক সুখজিৎ সিংহ।

নিজেদের দেশের মাটিতে চলতি বছরের শুরুতে বিশ্বকাপ হকিতে হতাশাজনক ফল করেছিল ভারতীয় দল। রৌরকেল্লার এই স্টেডিয়ামেই দক্ষিণ আফ্রিকাকে ৫-২ গোলে হারিয়ে নবম স্থানে শেষ করেছিলেন হরমনপ্রীত সিংহরা। রুদ্ধশ্বাস ফাইনালে বেলজিয়ামকে টাইব্রেকারে হারিয়ে বিশ্বসেরা হয় জার্মানি।

শুক্রবারের দ্বৈরথের আগে বিশ্বচ্যাম্পিয়ন জার্মানিকেই এগিয়ে রেখেছিলেন বিশেষজ্ঞরা। কিন্তু এ দিন ম্যাচের শুরু থেকেই আধিপত্য ছিল ভারতের। প্রথম কোয়ার্টার শেষ হয় গোলশূন্য ভাবে। দ্বিতীয় কোয়ার্টারের শেষ মুহূর্তে (৩০ মিনিট) পেনাল্টি কর্নার থেকে গোল করে ভারতকে এগিয়ে দেন অধিনায়ক হরমনপ্রীত। তৃতীয় কোয়ার্টারের শুরুতেই (৩১ মিনিট) ২-০ করেন সুখজিৎ। ৪২ মিনিটে তিনি ফের গোল করেন। মিনিট দুয়েকের মধ্যেই ব্যবধান কমান কাউফমান ফিলিপ। স্ট্রুফ মিচেল ২-৩ করলেও জার্মানির হার বাঁচাতে পারেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hockey India Germany
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE