Advertisement
২৫ এপ্রিল ২০২৪
chess

Chess Olympiad: দাপটে জয় হরিকৃষ্ণ ও বৈশালীদের

ছেলেদের মতো ভারতের মেয়েরাও জয়ের ধারা বজায় রেখেছেন। ভারত ‘এ’ দল ৩-১ ফলে হারিয়েছে ইংল্যান্ডকে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ অগস্ট ২০২২ ০৮:২৭
Share: Save:

চলতি দাবা অলিম্পিয়াডে চলছে ভারতীয় দাবাড়ুদের জয়যাত্রা। রবিবার ভারত ‘এ’ দল ৩-১ ফলে হারিয়েছে গ্রিসকে। দলের জয়ে নেতৃত্ব দিলেন পি হরিকৃষ্ণ ওঅর্জুন এরিগাইসি।

পিছিয়ে থাকল না ‘বি’ দলও। তারা রজার ফেডেরারের দেশ সুইৎজ়ারল্যান্ডকে হারিয়েছে ৪-০ ফলে। ভারত ‘সি’ দল ৩-১ ফলে হারিয়ে দিয়েছে আইসল্যান্ডকে। জয়ের পরে সংবাদ সংস্থা পিটিআইকে হরিকৃষ্ণ বলেছেন, “গ্রিসের দাবাড়ুরা কোনও কোনও সময় বেশ চাপে ফেলে দিয়েছিল আমাদের। তবে নিজেদের খেলার উপরে মনোনিবেশ করে জয় নিশ্চিত করেছি।”

ছেলেদের মতো ভারতের মেয়েরাও জয়ের ধারা বজায় রেখেছেন। ভারত ‘এ’ দল ৩-১ ফলে হারিয়েছে ইংল্যান্ডকে। এ দিন বিশ্রামে ছিলেন কোনেরু হাম্পি। তবে তাঁকে ছাড়াই দলের জয় নিশ্চিত করে দেন আর বৈশালী এবং ভক্তি কুলকার্নি। তবে হেরেছেন ডি হরিকা।

মেয়েদের ‘বি’ দল ৩-১ ফলে হারিয়েছে ইন্দোনেশিয়াকে। দলকে নেতৃত্ব দেন বন্তিকা আগরওয়াল এবং সৌম্যা স্বামীনাথন। তাঁরা নিজেদের ম্যাচে জিতেছেন। ম্যাচ ড্র করেন মেরি অ্যান গোমস এবং পদ্মিনী রাউত। ‘সি’ দল ২.৫-১.৫ ফলে হারিয়েছে অস্ট্রিয়াকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

chess Chess Olympiad All India Chess Federation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE