Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ অক্টোবর ২০২১ ই-পেপার

Sunil Chhetri: সমুদ্রপথে যাত্রা নিয়ে উদ্বেগে সুনীলরা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৮ সেপ্টেম্বর ২০২১ ০৯:৪৮
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সাফ চ্যাম্পিয়নশিপ খেলতে মলদ্বীপ রওনা হওয়ার আগে একের পর এক ঘটনায় বিপর্যস্ত ভারতীয় দল। চব্বিশ ঘণ্টা আগে করোনায় আক্রান্ত হয়ে ছিটকে গিয়েছেন গোলরক্ষক অমরিন্দর সিংহ। সেই ধাক্কা কাটিয়ে ওঠার আগেই অনুশীলন নিয়ে উদ্বেগ বাড়তে শুরু করে দিল! প্রায় ২৫ মিনিট স্পিড বোটে সমুদ্রযাত্রার পরেই অনুশীলনে নামতে পারবেন সুনীল ছেত্রীরা!

দীর্ঘ টানাপড়েনের পরে মলদ্বীপেই জাতীয় দলের সাফ চ্যাম্পিয়নশিপের জন্য প্রস্তুতির ব্যবস্থা করেছিলেন সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের কর্তারা। সোমবারই বেঙ্গালুরু পৌঁছে গিয়েছেন প্রীতম কোটালরা। বেঙ্গালুরু এফসি-র ফুটবলারেরা আজ, মঙ্গলবার সরাসরি বিমানবন্দরে পৌঁছবেন। দুপুরের বিমানে রওনা হওয়ার কথা সুনীলদের। মলদ্বীপের রাজধানী মালে অনুশীলন করার কথা ভারতীয় দলের। কিন্তু সমস্যা হচ্ছে সুনীলরা থাকবেন ভারত মহাসাগরের মধ্যে অন্য একটি দ্বীপে। সেখান থেকে মালে পৌঁছনোর জন্য ভরসা একমাত্র স্পিড বোট-ই। প্রায় ২৫ মিনিটের এই সমুদ্রযাত্রা নিয়ে এখন থেকেই উদ্বেগ বাড়তে শুরু করে দিয়েছে ভারতীয় দলের সদস্যদের মধ্যে। কারণ, মলদ্বীপে এখন প্রত্যেক দিনই বৃষ্টি হচ্ছে। এর উপরে যদি ঝড় হয়, সেক্ষেত্রে উত্তাল সমুদ্রে বোটে করে অন্য দ্বীপে যাওয়া
অত্যন্ত ঝুঁকির। ভারতের প্রথম ম্যাচ বাংলাদেশের বিরুদ্ধে ৪ অক্টোবর।

বাতিল হায়দেরিয়া: ভুয়ো তথ্য দেওয়ার জন্য কাশ্মীরের হায়দেরিয়া স্পোর্টস এফসি-কে বাতিল করল সর্বভারতীয় ফুটবল ফেডারেশন। আই লিগের যোগ্যতা অর্জন পর্বে অংশগ্রহণকারী ক্লাবগুলিকে বাধ্যতামূলক ভাবে ‘ব্যাঙ্ক গ্যারান্টি’ দিতে হয়। হায়দেরিয়া স্পোর্টস ভুয়ো ‘ব্যাঙ্ক গ্যারান্টি’ দিয়েছিল বলে অভিযোগ জানায় একাধিক ক্লাব। এর পরেই এআইএফএফ তদন্ত শুরু করে। সূত্রের খবর, সোমবার জম্মু ও কাশ্মীর ব্যাঙ্কের তরফে ফেডারেশনকে লিখিত ভাবে জানানো হয়, তারা হায়দেরিয়ার নামে কোনও ‘ব্যাঙ্ক গ্যারান্টি ইস্যু’ করেনি। সঙ্গে সঙ্গেই বাতিল করা হয় প্রতিযোগিতা থেকে কাশ্মীরের ক্লাবকে।

Advertisement

আরও পড়ুন

Advertisement