Advertisement
১৪ জুলাই ২০২৪
India Lockdown

অভিনব উদ্যোগ ভারতের মেয়েদের হকি দলের

১৮ দিনের এই চ্যালেঞ্জের লক্ষ্য হল শ্রমিকদের পরিবারগুলির জন্য অর্থ সংগ্রহ করা। যাতে অন্তত এক হাজার পরিবারের কাছে খাদ্য পৌঁছে দেওয়া যায়।

ছবি সংগৃহীত।

ছবি সংগৃহীত।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২০ ০৩:৪৪
Share: Save:

করোনাভাইরাসের জন্য বিপন্ন পরিযায়ী শ্রমিকদের পরিবারগুলিকে সাহায্য করতে অভিনব উদ্যোগ নিল ভারতের মহিলা হকি দল— ‘ফিটনেস চ্যালেঞ্জ’। এই চ্যালেঞ্জ শুরু হল শুক্রবার থেকেই।

১৮ দিনের এই চ্যালেঞ্জের লক্ষ্য হল শ্রমিকদের পরিবারগুলির জন্য অর্থ সংগ্রহ করা। যাতে অন্তত এক হাজার পরিবারের কাছে খাদ্য পৌঁছে দেওয়া যায়। পাশাপাশি সাধারণ মানুষকে লকডাউনে শারীরচর্চায় উৎসাহ দেওয়াও এই উদ্যোগের উদ্দেশ্য ছিল। ‘‘প্রত্যেক দিনই আমরা সোশ্যাল মিডিয়া এবং সংবাদপত্রে পড়ছি কত মানুষ খাবারের জন্য সমস্যায় পড়েছেন। তাই আমরা ঠিক করেছি এই মানুষদের সাহায্য করতে হবে,’’ হকি ইন্ডিয়ার প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন জাতীয় দলের অধিনায়ক রানি রামপাল। তিনি আরও বলেছেন, ‘‘আমাদের মনে হয়েছিল অনলাইনে ফিটনেস চ্যালেঞ্জই এ ক্ষেত্রে সেরা উপায়। তাতে আমরা দেশের সব মানুষকে এই লকডাউনের সময় শারীরচর্চায় উৎসাহ দিতে পারব। এই উদ্যোগে আমাদের উদ্দেশ্য অন্তত এক হাজার পরিবারকে খাদ্যদ্রব্য দিয়ে সাহায্য করার মতো অর্থ তোলা।’’

এই চ্যালেঞ্জে মহিলা হকি দলের সদস্যদের কেউ প্রত্যেক দিন একটি ফিটনেস চ্যালেঞ্জ ছুড়ে দেবেন এবং ১০ জনকে ট্যাগ করবেন এই চ্যালেঞ্জ নেওয়ার জন্য। সঙ্গে ১০০ টাকা করে দান করার কথাও বলবেন। মহিলা দলের সহ-অধিনায়ক সবিতা বলেন, ‘‘আমরা নিয়মিত একটা মজার চ্যালেঞ্জ নিতে বলব। যে কেউ সেই চ্যালেঞ্জ গ্রহণ করে দেখাতে পারে। যাঁরা সেই চ্যালেঞ্জ নেবেন, তাঁরা ১০০ টাকা বা তার বেশি অর্থ দান করবেন। আশা করি আমাদের এই উদ্যোগকে সবাই সমর্থন করবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE