Advertisement
০১ মে ২০২৪
India men's national field hockey team

Hockey India: হ্যাটট্রিক দিলপ্রীতের, পাক দ্বৈরথের আগে ছন্দে ভারত

পুরো ম্যাচে ভারতীয় দলের দুর্দান্ত হকির সঙ্গে পাল্লা দিতে পারেনি বাংলাদেশ রক্ষণ।

n দাপট: গোলের পরে উচ্ছ্বাস ভারতীয় খেলোয়াড়দের।

n দাপট: গোলের পরে উচ্ছ্বাস ভারতীয় খেলোয়াড়দের। টুইটার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২১ ০৫:২৭
Share: Save:

এশীয় চ্যাম্পিয়ন্স ট্রফি

ভারত ৯ বাংলাদেশ ০

গত মাসেই ক্রিকেটে প্রতিবেশী পাকিস্তান বাইশ গজে দুরমুশ করে গিয়েছে শাকিব আল হাসানদের। বুধবার হকিতে ফের বড় ধাক্কা খেল বাংলাদেশ। চলতি এশীয় চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতের দাপটের সামনে হার মানল তারা।
ম্যাচের ফল ৯-০।

মঙ্গলবার দক্ষিণ কোরিয়ার সঙ্গে ম্যাচ ড্র করার পরেই ভারতীয় দলের অধিনায়ক মনপ্রীত সিংহ ইঙ্গিত দিয়েছিলেন, ঝড় তুলেই ফিরবে তাঁর দল। বুধবার তারই প্রতিফলন দেখা গেল পুরো ম্যাচে। ঝলমলে হ্যাটট্রিক উপহার দিলেন দিলপ্রীত সিংহ। এ ছাড়া পেনাল্টি কর্নার থেকে জোড়া গোল করলেন জর্মনপ্রীত সিংহ।

ম্যাচের ১২ মিনিটে নিজের এবং দলের প্রথম গোল করেন দিলপ্রীত। তাঁর পরের দুটি গোল হয় যথাক্রমে ২২ এবং ৪৫ মিনিটে। তারই মধ্যে ২৮ মিনিটে পেনাল্টি কর্নার থেকে হরমনপ্রীতের শট প্রতিহত হয়ে ফিরে এলে তা থেকে ব্যবধান বাড়ান ললিত উপাধ্যায়। ৫৪ মিনিটে একক কৃতিত্ব গোল করে যান আকাশদীপ সিংহ। তার এক মিনিটের মধ্যে দেশের জার্সিতে অভিষেক ম্যাচেই গোল পেয়ে যান মনদীপ মোর। ৫৭ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করেন সহ-অধিনায়ক হরমনপ্রীত সিংহ। পাশাপাশি জর্মনপ্রীতের দুটি গোল ২৯ এবং ৪৩ মিনিটে।

পুরো ম্যাচে ভারতীয় দলের দুর্দান্ত হকির সঙ্গে পাল্লা দিতে পারেনি বাংলাদেশ রক্ষণ। ম্যাচের পরে যা নিয়ে দলের অধিনায়ক আশরাফুল ইসলাম বলেছেন, “ম্যাচের প্রথম মিনিট থেকে ভারতের আক্রমণাত্মক হকির সঙ্গে আমরা পাল্লা দিতে পারিনি। বিশেষ করে, রক্ষণ কার্যত বেসামাল হয়ে যায় ভারতীয় দলের পাসিং বৈচিত্রে। এই ম্যাচ থেকে বড় শিক্ষা পেলাম আমরা।”

দুই ম্যাচে চার পয়েন্ট নিয়ে টেবলের এক নম্বরে রয়েছে ভারত। দুই নম্বরে দক্ষিণ কোরিয়া। আগামী শুক্রবার ভারতের ম্যাচ চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে। তার আগে এই জয় দলের মনোবল যে বাড়িয়ে দিয়েছে, তা ম্যাচের পরে জানিয়েছেন মনপ্রীত। তিনি বলেছেন, “আমরা গোলের সংখ্যা বাড়ানোর লক্ষ্য নিয়ে খেলা শুরু করেছিলাম। প্রথম ম্যাচ ড্র হওয়ায় সকলেই নিজেদের প্রমাণ করতে মরিয়া হয়ে পড়েছিল। তারই সুফল মিলেছে ম্যাচে। এই ছন্দ আমাদের ধরে রাখতে হবে।” প্রথম ম্যাচে ভারত দক্ষিণ কোরিয়ার সঙ্গে প্রথমে ২-০ এগিয়ে গিয়েও ম্যাচ জিততে পারেনি। শেষ পর্যন্ত ম্যাচের ফল দাঁড়িয়েছিল ২-২।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE