Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

2021 Men's Asian Champions Trophy: পাক দ্বৈরথে দাপটে জয় হরমনপ্রীতদের

এই জয়ের ফলে কার্যত সেমিফাইনালে চলে গেল টোকিয়ো অলিম্পিক্সে ব্রোঞ্জজয়ী ভারতীয় দল।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৮ ডিসেম্বর ২০২১ ০৭:৩২
Save
Something isn't right! Please refresh.
উচ্ছ্বাস: এশীয় চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তানকে হারানোর পথে ভারতীয় দল। শুক্রবার ঢাকায়।

উচ্ছ্বাস: এশীয় চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তানকে হারানোর পথে ভারতীয় দল। শুক্রবার ঢাকায়।
হকি ইন্ডিয়া।

Popup Close

ভারত ৩ • পাকিস্তান ১

বহুচর্চিত ভারত-পাক হকি দ্বৈরথে শেষ হাসি মনপ্রীত সিংহদের মুখেই। ঢাকায় চলতি এশীয় চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে শুক্রবার ভারত ম্যাচ জেতে ৩-১ ফলে। জোড়া গোল করলেন ভারতের সহ-অধিনায়ক হরমনপ্রীত সিংহ। এই জয়ের ফলে কার্যত সেমিফাইনালে চলে গেল টোকিয়ো অলিম্পিক্সে ব্রোঞ্জজয়ী ভারতীয় দল।

ম্যাচের প্রথম ও শেষ কোয়ার্টারে (৮ মিনিট ও ৫৩ মিনিট) দু’টি পেনাল্টি কর্নার থেকে গোল করেন হরমনপ্রীত সিংহ। অন্যটি ফিল্ড গোল। ৪২ মিনিটে তা করেন টোকিয়ো অলিম্পিক্সে দলে সুযোগ না পাওয়া আকাশদীপ সিংহ। ফের জাতীয় দলে জায়গা করে নেওয়া আকাশদীপের এশীয় চ্যাম্পিয়ন্স ট্রফিতে এটি দ্বিতীয় গোল। ৪৫ মিনিটে পাকিস্তানের একমাত্র গোলটি করেন জুনেইদ মনজুর। পাকিস্তান দু’ম্যাচের পরেও জয়হীন রইল। প্রথম ম্যাচে জাপানের বিরুদ্ধে তাদের ম্যাচ গোলশূন্য ভাবে শেষ হয়েছিল। ভারত প্রথম ম্যাচে কোরিয়ার বিরুদ্ধে ম্যাচ শেষ করেছিল ২-২। পাঁচ দলের এই প্রতিযোগিতায় ইতিমধ্যেই তিন ম্যাচে সাত পয়েন্ট সংগ্রহ করে শীর্ষে রয়েছে ভারত। রবিবার শেষ ম্যাচে জাপানের বিরুদ্ধে খেলবেন হরমনপ্রীতেরা। অন্য দিকে, দু’ম্যাচে পাকিস্তানের পয়েন্ট ১। এর আগের বার এই প্রতিযোগিতায় যুগ্ম চ্যাম্পিয়ন হয়েছিল ভারত ও পাকিস্তান। এ দিন প্রথম দুই কোয়ার্টারে ভারতের প্রাধান্যই ছিল বেশি। বল বেশি ঘোরাফেরা করছিল পাকিস্তান রক্ষণ ভাগেই। এই সময়ে আরও বেশি গোল পেতে পারত ভারত। কিন্তু পাক গোলরক্ষক মজ়র আব্বার তৎপরতার সঙ্গে ভারতীয়দের গোলের প্রয়াস রুখে দেন। শেষ পর্যন্ত ৮ মিনিটে পেনাল্টি কর্নার থেকে জোরালো ফ্লিকে ১-০ করেন হরমনপ্রীত। চার মিনিট পরে ভারত অধিনায়ক মনপ্রীত সিংহের একক প্রয়াস দুর্দান্ত ভাবে বাঁচিয়ে বিপর্যয় রোখেন পাক গোলরক্ষক। দ্বিতীয় কোয়ার্টারেও ভারতের আক্রমণভাগের খেলোয়াড়দের বিরুদ্ধে একা লড়াই করে পাকিস্তানকে একাধিক গোল খাওয়া থেকে বাঁচান আব্বাস। যদিও পাকিস্তানের আক্রমণ ভাগ এতটা সক্রিয় ছিল না। ম্যাচে ভারতীয় রক্ষণের বিরুদ্ধে সে ভাবে কার্যকর হয়ে উঠতে পারেননি পাক ফরোয়ার্ডেরা।

Advertisement

তৃতীয় কোয়ার্টারে বিপক্ষের উপরে চাপ বাড়িয়ে রিভার্স হিটে ২-০ করেন আকাশদীপ। এই গোলের পরেই তৃতীয় কোয়ার্টারের অন্তিম লগ্নে ১-২ করে পাকিস্তান। গোল পেয়ে আত্মবিশ্বাসী মেজাজে ভারতের উপরে আক্রমণে ঝাঁঝ বাড়িয়েছিল পাকিস্তান। কিন্তু ৫৩ মিনিটে পেনাল্টি কর্নার থেকে হরমনপ্রীতের দ্বিতীয় গোল তাদের সেই উদ্যম শেষ করে দেয়।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement