Advertisement
২৮ নভেম্বর ২০২২

টোকিয়োর টিকিট রিলে দলের, হিটে সপ্তম দ্যুতি

দ্বিতীয় দিনের সব চেয়ে বড় ঘটনা ৪X৪০০ মিটার মিক্সড রিলেতে ভারতীয় দলের ফাইনালে ওঠা। যার ফলে এই দলটি টোকিয়ো অলিম্পিক্সে অংশ নেওয়ার যোগ্যতা অর্জন করল।

হতাশ করলেন দ্যুতি।

হতাশ করলেন দ্যুতি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০১৯ ০৪:১৮
Share: Save:

দোহায় বিশ্ব অ্যাথলেটিক্সের দ্বিতীয় দিন বিশ্রী ভাবে ব্যর্থ হলেন ভারতীয় স্প্রিন্টার দ্যুতি চন্দ। ১০০ মিটার দৌড়ের হিটেই তিনি ছিটকে গেলেন। হিটে নিজেদের গ্রুপে আট জনের মধ্যে ওড়িশার এই অ্যাথলিট সপ্তম হলেন ১১.৪৮ সেকেন্ড সময় করে। দ্যুতিদের হিটে প্রথম হওয়া এলাইন থমসন সময় করেছেন ১১.১৪ সেকেন্ড।

Advertisement

দ্বিতীয় দিনের সব চেয়ে বড় ঘটনা ৪X৪০০ মিটার মিক্সড রিলেতে ভারতীয় দলের ফাইনালে ওঠা। যার ফলে এই দলটি টোকিয়ো অলিম্পিক্সে অংশ নেওয়ার যোগ্যতা অর্জন করল। ভারতীয় দলে ছিলেন মহম্মদ আনাস, ভি কে ভীষ্ম, জিস্না ম্যাথিউ এবং টম নির্মল নোয়া। দোহায় শনিবার তাঁরা সময় করেছেন ৩ মিনিট ১৬.১৪ সেকেন্ড। দু’নম্বর হিটে ভারতীয় দল তৃতীয় হয়েছে। এত ভাল সময়ের সৌজন্যে আনাসরা অলিম্পিক্সেও নামবেন। দোহায় রবিবারই এই ইভেন্টের ফাইনাল। হিটের দু’টি গ্রুপ থেকে প্রথম তিনটি দেশ ফাইনালে দৌড়বে। সঙ্গে তাদের পরেই দ্রুততম দু’টি দেশকে ফাইনালে নামার সুযোগ দেওয়া হবে। নিয়ম অনুযায়ী সমস্ত ফাইনালিস্ট দলই স্বাভাবিক নিয়মে অলিম্পিক্সের টিকিট পেয়ে থাকে। এ দিকে, দ্যুতি বিশ্ব চ্যাম্পিয়নশিপের জন্য যোগ্যতা অর্জন না করেও দোহায় নামলেন আন্তর্জাতিক অ্যাথলেটিক্স সংস্থার বিশেষ আমন্ত্রণে। এই মরসুমে ১০০ মিটারে দ্যুতির সেরা সময় ছিল ১১.২৬ সেকেন্ডে। দোহায় এ দিন তিনি যে সময়ের ধারেকাছে পৌঁছতে পারেননি। শুধু তাই নয়, সব হিট মিলিয়ে তিনি ৩৭তম স্থান পেয়ে সবাইকে হতাশ করেছেন। দ্যুতিকে দোহা থেকে সরাসরি টোকিয়ো অলিম্পিক্সের জন্য যোগ্যতা অর্জন করতে হলে অন্তত ১১.১৫ সেকেন্ডে দৌড় শেষ করতেই হত।

বিশ্ব মিটের প্রথম দিনে ভারতীয় জন্য ভাল খবরটা ছিল, এশীয় চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জজয়ী এম পি জবিরের পুরুষদের ৪০০ মিটার হার্ডলসের সেমিফাইনালে ওঠা। ৪৯.৬২ সেকেন্ড সময় করে হিটে তিনি তৃতীয় হন। মোট ৩৯ জন প্রতিযোগীর মধ্যে তিনি একাদশ স্থানে আছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.