Advertisement
২৬ এপ্রিল ২০২৪
India

Indian Football team: দোহা পৌঁছে অনুশীলনে নেমে পড়লেন সুনীল, সন্দেশরা

২০২২-এর বিশ্বকাপে যোগ্যতা অর্জনের সুযোগ নেই। তবে ২০২৩ সালে চিনে আয়োজিত হতে চলা এএফসি এশিয়ান কাপে খেলার সুযোগ এখনও আছে।

ইগর স্তিমাচের কথা মন দিয়ে শুনছেন সুনীল ও তাঁর সতীর্থরা।

ইগর স্তিমাচের কথা মন দিয়ে শুনছেন সুনীল ও তাঁর সতীর্থরা। ছবি - এ আইএফএফ।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২১ ১৯:১৯
Share: Save:

দলের সবার করোনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। তাই শুক্রবার সারাদিন হোটেলে নিভৃতবাসে থাকার পর শনিবার থেকে সুনীল ছেত্রী, সন্দেশ জিঙ্ঘনদের নিয়ে মাঠে নেমে পড়লেন প্রশিক্ষক ইগর স্তিমাচ। এ দিন টিম হোটেলে গা ঘামানোর পর মাঠে অনেকটা সময় বল পায়ে কাটিয়েছেন প্রীতম কোটাল, প্রণয় হালদাররা

২০২২ বিশ্বকাপ ও ২০২৩ সালের এএফসি এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্বের বাকি তিনটি ম্যাচ খেলতে কাতার রওনা হওয়ার আগেই জাতীয় দলের সকলের করোনা পরীক্ষা হয়েছিল। বৃহস্পতিবার রাতে বিমানবন্দরেই আরও একবার কোভিড পরীক্ষা হয়েছিল। আরটি-পিসিআর রিপোর্ট নেগেটিভ পওয়ার পরেই দল ঘোষণা করেন স্তিমাচ। পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী দোহা পৌঁছনোর পরে ফের স্বাস্থ্য পরীক্ষা করা হয় সকলের।

ফুটবলারদের কোভিড পরীক্ষা নিয়ে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের সচিব কুশল দাস বলেন, “আমাদের দলের ২৮ জন ফুটবলার ও বাকিদের করোনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। তাই ওরা কঠিন জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থেকেই অনুশীলন শুরু করে দিল।”

২০২২-এর বিশ্বকাপে যোগ্যতা অর্জনের সুযোগ নেই। তবে ২০২৩ সালে চিনে আয়োজিত হতে চলা এএফসি এশিয়ান কাপে খেলার সুযোগ এখনও আছে। এই তিন ম্যাচে ভাল ফল করলে ভারতীয় দল সেই প্রতিযোগিতায় খেলার ছাড়পত্র পাবে। যোগ্যতা অর্জন পর্বে ভারতের বাকি তিন ম্যাচ কাতার (৩ জুন), বাংলাদেশ (৭ জুন) ও আফগানিস্তান (১৫ জুন)-এর বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE