Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

India tour of England: বিরাটদের সঙ্গে বিলেত যাচ্ছে তাঁদের পরিবার, সম্ভবত বিশ্ব টেস্ট ফাইনালে থাকছেন না সৌরভ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০১ জুন ২০২১ ১৬:০৮
২০১৮ সালের অস্ট্রেলিয়া সফরের মতো এ বারের ইংল্যান্ড সফরেও বিরাটের পাশে থাকবেন স্ত্রী অনুষ্কা শর্মা।

২০১৮ সালের অস্ট্রেলিয়া সফরের মতো এ বারের ইংল্যান্ড সফরেও বিরাটের পাশে থাকবেন স্ত্রী অনুষ্কা শর্মা।
ফাইল চিত্র

প্রায় চার মাসের দীর্ঘ বিলেত সফর। তাই বিসিসিআই আগেই বিরাট কোহলী, রোহিত শর্মাদের পরিবারকে সঙ্গে নিয়ে যাওয়ার ছাড়পত্র দিয়েছিল। এ বার ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের (ইসিবি) তরফ থেকে এসে গেল সবুজ সঙ্কেত। ফলে অজিঙ্ক রহাণে, রবিচন্দ্রন অশ্বিনরা তাঁদের পরিবারকে নিয়ে বিলেত যাওয়ার বিমান ধরতে পারবেন। এই নিয়ম মিতালি রাজের দলের ক্ষেত্রেও প্রযোজ্য। মহিলা দলের ক্রিকেটাররাও তাঁদের পরিবারকে সঙ্গে নিয়ে যেতে পারবেন। তবে বিশ্ব টেস্ট ফাইনালে বিসিসিআই প্রধান সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিব জয় শাহের উপস্থিত থাকার কথা হলেও ইংল্যান্ডের কঠিন নিভৃতবাসের জন্য তাঁদের সেখানে যাওয়ার সম্ভাবনা খুবই কম। বিসিসিআই সূত্রে এমনটাই জানা গিয়েছে।

এই বিষয়ে এক নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্তা বলেন, “ভারতের পুরুষ ও মহিলা দলের জন্য সুখবর। আসন্ন সফরে দুই দলের ক্রিকেটাররা তাঁদের পরিবারকে নিয়ে যেতে পারবে। ইসিবি-র তরফ থেকে সবুজ সঙ্কেত এসে গিয়েছে। এত লম্বা সফরে ক্রিকেটারদের মানসিক ভাবে চাঙ্গা রাখতে পরিবারকে সঙ্গে পাওয়া খুবই জরুরী ছিল। বিসিসিআই সেটা জানে। ক্রিকেটারদের আবেগকে সম্মান দেয় বোর্ড। তাই সর্বসম্মত ভাবে এই সিদ্ধান্ত নেওয়া হল।”

বিশ্ব টেস্ট ফাইনালের সময় সৌরভ ও জয় শাহ যে উপস্থিত থাকতে পারবেন না, সেটাও জানিয়ে দিলেন এই কর্তা। তিনি যোগ করেন, “এখনও পর্যন্ত যতদূর জানি ইসিবি এই দুই শীর্ষ কর্তার সফরকে অনুমোদন করেনি। সাধারণত বিদেশ সফর হলে বোর্ড কর্তারা মাঠে থাকেন। তবে এ বার পরিস্থিতি একেবারে আলাদা। ইংল্যান্ডে গিয়ে সামাজিক যোগাযোগ করতে হলে এর আগে ১০ দিনের নিভৃতবাসে থাকতে হবে। ভারতীয় দলের ক্ষেত্রে ইসিবি নিয়ম শিথিল করলেও বোর্ড কর্তাদের জন্য নিয়মে ছাড় দেবে না। তাই এই দুই কর্তার বিলেত যাওয়া নিয়ে অনিশ্চয়তা রয়েছে।”

Advertisement

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement