Advertisement
১৯ এপ্রিল ২০২৪
chess

Chess Olympiad 2022: রাশিয়ার বদলে ভারতে হতে চলেছে বিশ্ব দাবা অলিম্পিয়াড

চলতি বছর ২৬ জুলাই থেকে ৮ অগস্ট পর্যন্ত রাশিয়ায় দাবা অলিম্পিয়াড হওয়ার কথা ছিল। তবে ভ্লাদিমির পুতিনের দেশ ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করার পরে বিশ্ব দাবা সংস্থা দাবা অলিম্পিয়াড-সহ সব দাবা প্রতিযোগিতা রাশিয়া থেকে সরিয়ে দেয়। নির্ধারিত সময়েই ভারতে হবে সেই প্রতিযোগিতা।

ভারতীয় দাবা সংস্থা জানিয়েছে চেন্নাইয়ে হবে এই প্রতিযোগিতা।

ভারতীয় দাবা সংস্থা জানিয়েছে চেন্নাইয়ে হবে এই প্রতিযোগিতা। প্রতীকী চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ মার্চ ২০২২ ২০:২৪
Share: Save:

রাশিয়ায় যে বিশ্ব দাবা অলিম্পিয়াড হবে না সে কথা আগেই জানিয়েছিল আন্তর্জাতিক দাবা সংস্থা। তার বদলে কোন দেশে সেই প্রতিযোগিতা হবে তা জানিয়ে দিল তারা। ভারতে বসতে চলেছে ২০২২ সালের বিশ্ব দাবা অলিম্পিয়াডের আসর। ভারতীয় দাবা সংস্থা জানিয়েছে চেন্নাইয়ে হবে এই প্রতিযোগিতা।

ভারতীয় দাবা সংস্থার তরফে টুইটে জানানো হয়েছে, ‘ভারতীয় দাবা সংস্থার স্বপ্ন সত্যি হয়েছে। ২০২২ সালে ৪৪ তম দাবা অলিম্পিয়াড হতে চলেছে ভারতের চেন্নাই শহরে।’

চলতি বছর ২৬ জুলাই থেকে ৮ অগস্ট পর্যন্ত রাশিয়ায় দাবা অলিম্পিয়াড হওয়ার কথা ছিল। তবে ভ্লাদিমির পুতিনের দেশ ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করার পরে বিশ্ব দাবা সংস্থা দাবা অলিম্পিয়াড-সহ সব দাবা প্রতিযোগিতা রাশিয়া থেকে সরিয়ে দেয়। নির্ধারিত সময়েই ভারতে হবে সেই প্রতিযোগিতা। শুধু দাবা অলিম্পিয়াড নয়, বিশেষ ভাবে সক্ষম ব্যক্তিদের জন্য আয়োজিত হতে চলা প্রথম দাবা অলিম্পিয়াড ও ৯৩ তম ফাইড কংগ্রেসের আসরও রাশিয়া থেকে সরিয়ে নেওয়া হয়েছে।

দাবা অলিম্পিয়াড আয়োজনের দায়িত্ব পেয়ে খুশি তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্টালিন। তিনি জানিয়েছেন, ভারতের দাবার রাজধানীতে দাবা অলিম্পিয়াড হবে। এটি তামিলনাড়ুর জন্য খুবই গর্বের বিষয়। বিশ্বের দাবার দুনিয়ার সেরা তারকাদের চেন্নাই স্বাগত জানাচ্ছে।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

chess Chess Player Chennai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE