×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২০ জানুয়ারি ২০২১ ই-পেপার

ধারাভাষ্যে সিরাজের সঙ্গে গুলিয়ে ফেললেন সাইনিকে, ক্ষমা প্রার্থনা গিলক্রিস্টের

নিজস্ব প্রতিবেদন
কলকাতা২৮ নভেম্বর ২০২০ ১৯:০১
ধারাভাষ্যে নবদীপ সাইনি ও মহম্মদ সিরাজের মধ্যে গুলিয়ে ফেলেছিলেন অ্যাডাম গিলক্রিস্ট।

ধারাভাষ্যে নবদীপ সাইনি ও মহম্মদ সিরাজের মধ্যে গুলিয়ে ফেলেছিলেন অ্যাডাম গিলক্রিস্ট।

শুক্রবার সিডনিতে প্রথম একদিনের ম্যাচের ধারাভাষ্য দিতে গিয়ে মহম্মদ সিরাজের সঙ্গে গুলিয়ে ফেলেছিলেন নবদীপ সাইনিকে। তার জন্য সোশ্যাল মিডিয়ায় দু’জনের কাছেই ক্ষমা চাইলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার অ্যাডাম গিলক্রিস্ট

ভারত বনাম অস্ট্রেলিয়ার প্রথম ওয়ানডে চলাকালীন ধারাভাষ্যে সিরাজের বাবার মৃত্যুর কথা উল্লেখ করেছিলেন গিলক্রিস্ট। ভুলবশত, তিনি সাইনিকে চিহ্নিত করেন সিরাজ হিসেবে। যা সোশ্যাল মিডিয়ায় তাঁর নজরে আনেন নিউজিল্যান্ড ক্রিকেটার মিচেল ম্যাকক্লেনাঘান ও আরও অনেকে। গিলক্রিস্ট তখন নিজের ভুলের কথা উপলব্ধি করেন। এবং সোশ্যাল মিডিয়ায় ক্ষমা চান এই দুই ক্রিকেটারের কাছে। 

গত ২০ নভেম্বর হায়দরাবাদে প্রয়াত হয়েছেন মহম্মদ সিরাজের বাবা। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড তাঁকে দেশে ফেরার কথা বললেও সিরাজ রাজি হননি। তিনি বাবার স্বপ্ন সফল করার লক্ষ্য নিয়ে থেকে গিয়েছেন দলের সঙ্গে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪ টেস্টের স্কোয়াডে আছেন তিনি। ওয়ানডে বা টি-টোয়েন্টি স্কোয়াডে তিনি নেই। অন্য দিকে, নবদীপ সাইনি রয়েছেন তিন ফরম্যাটের দলেই। সিডনিতে শুক্রবার খেলেছেন তিনি। তবে নজর কাড়তে পারেননি। তাঁর ১০ ওভারে ওঠে ৮৩ রান। লাবুশানের উইকেট নেন তিনি।

Advertisement
Advertisement