Advertisement
২৩ এপ্রিল ২০২৪
ICC

ঋষভ পন্থ-জো রুট লড়াই শুরু হয়ে গেল টেস্ট সিরিজের আগেই

জো রুটের সঙ্গে লড়াইয়ে নেমে পড়লেন ঋষভ পন্থ। আইসিসি-র জানুয়ারি মাসের সেরা ক্রিকেটারের জন্য মনোনয়ন পেয়েছেন ঋষভ পন্থ ও জো রুট।

রুটের সঙ্গে লড়াইয়ে পন্থ

রুটের সঙ্গে লড়াইয়ে পন্থ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২১ ১৮:৪৮
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরু হওয়ার আগেই জো রুটের সঙ্গে লড়াইয়ে নেমে পড়লেন ঋষভ পন্থ। আইসিসি-র জানুয়ারি মাসের সেরা ক্রিকেটারের জন্য মনোনয়ন পেয়েছেন ঋষভ পন্থ ও জো রুট। এই দুই ক্রিকেটারের সঙ্গে আয়ারল্যান্ডের পল স্টারলিংকেও মনোনিত করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। মঙ্গলবার এই কথা ঘোষণা করে তারা। সমস্ত ধরনের আন্তর্জাতিক ক্রিকেটে ভাল খেলা ক্রিকেটাররাই মনোনিত হন এই পুরস্কারের জন্য। পুরুষদের পাশাপাশি মহিলা ক্রিকেটারদেরও সম্মান জানায় আইসিসি। মহিলাদের মধ্যে জানুয়ারি মাসের সেরার তালিকায় আছেন পাকিস্তানের বোলার ডিয়ানা বিয়াগ, দক্ষিণ আফ্রিকার শবনম ইসমাইল ও মারিজেন ক্যাপ।

অস্ট্রেলিয়া সফরে দুটি টেস্টেই দারুণ ইনিংস খেলেছিলেন উইকেট রক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্থ। সিডনিতে ৯৭ রানের ইনিংসের পর ব্রিসবেনে করা তাঁর ৮৯ রানের ইনিংসে ভর করেই ঐতিহাসিক টেস্ট সিরিজে জয় পায় ভারত। অন্যদিকে ইংল্যান্ড অধিনায়ক জো রুটও শ্রীলঙ্কার বিরুদ্ধে দু ম্যাচের টেস্ট সিরিজে অসাধারণ খেলেন। প্রথম টেস্টে ২২৮ রান ও দ্বিতীয় টেস্টে ১৮৬ রান করেন রুট। দুটি টেস্টেই জয় পায় ইংল্যান্ড।

সংযুক্ত আরব আমিরশাহি ও আফগানিস্তানের বিরুদ্ধে একদিনের ম্যাচে আয়ারল্যান্ডের পল স্টারলিং তিনটি শতরান করেন। সংযুক্ত আরব আমিরশাহির বিরুদ্ধে ১৩১ রানের ইনিংসের পাশাপাশি আফগানিস্তানের বিরুদ্ধে দুটি ম্যাচে শতরান করেন আয়ারল্যান্ডের এই ক্রিকেটার।

পাকিস্তানের মহিলা দলের বোলার ডিয়ানা বাগ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনটি একদিনের ও দুটি টি২০ ম্যাচ খেলেন। তিনটি একদিনের ম্যাচে ৯টি উইকেট পান ডিয়ানা। ওই একই সিরিজে ভাল খেলেন দক্ষিণ আফ্রিকার শবনম ইসমাইল ও মারিজেন ক্যাপ। শবনম তিনটি ম্যাচে ৭ উইকেট ও দুটি টি২০ তে ৫ উইকেট পান। অলরাউন্ডার মারিজেন ক্যাপ দুটি টি২০ ও দুটি ওয়ান ডে মিলিয়ে ১১৫ রান করেন ও ৩টি উইকেট তুলে নেন।

সাধারণ দর্শক, সাংবাদিক, প্রাক্তন ক্রিকেটাররা অনলাইনে আইসিসির ওয়েবসাইটে গিয়ে নিজেদের ভোট দিতে পারবেন। আগামী রবিবারই এমাসের সেরা ক্রিকেটারের নাম ঘোষণা করবে আইসিসি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE