Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

অস্ট্রেলিয়ার হারে দলের প্রতি অসন্তুষ্ট টিম পেন

সংবাদ সংস্থা
মেলবোর্ন ২৯ ডিসেম্বর ২০২০ ১৬:৫৬
হতাশ টিম পেন। ছবি: সোশ্যাল মিডিয়া

হতাশ টিম পেন। ছবি: সোশ্যাল মিডিয়া

গোলাপি বলের টেস্টে ভারতকে পর্যুদস্ত করার পর এমন ফল কল্পনাই করেননি অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেন। দলকে সতর্ক করেছিলেন, তবে ভারতের ফিরে আসার সম্ভবনা প্রবল সে কথাও বলেছিলেন, কিন্তু নিজের দলের এমন করুণ আত্মসমর্পণ বোধ হয়ে কল্পনা করেননি তিনি।

ম্যাচ শেষে হতাশ পেন বলেন, “অবশ্যই আমরা হতাশ। ম্যাচের বড় অংশ জুড়ে আমরা খারাপ খেলেছি। ভারতের কৃতিত্ব যে ওরা আমাদের ভুল করতে বাধ্য করেছে। এমন ভুল যখন বড় দলের বিরুদ্ধে করা হয় তখন তার দাম দিতেই হয়।” ওপেনিং নিয়ে চিন্তা এখনও দূর হয়নি অস্ট্রেলিয়ার। ফর্মে না থাকা জো বার্নস কোনও ছাপ ফেলতে পারেননি দুটো টেস্টে। তৃতীয় টেস্টে তাই ডেভিড ওয়ার্নারকে দলে চাইবে অজিরা। তিনি সুস্থ হয়ে উঠতে পারেন কি না সেই দিকে তাকিয়ে থাকবেন পেন।

অস্ট্রেলিয়ার ব্যাটিং স্তম্ভ স্টিভ স্মিথ ক্রিকেট জীবনের খারাপ সময় দিয়ে যাচ্ছেন। টানা ৪টে ইনিংসে তিনি দশের গণ্ডীও টপকাতে পারেননি। এমন শেষ ঘটেছিল ইংল্যান্ডের বিরুদ্ধে ২০১৫ সালে। সে বার তিনি ফিরে এসেছিলেন ১৪৩ রানের একটি ইনিংস খেলে। সিরিজের তৃতীয় ম্যাচে স্মিথের কাছে এমনই ইনিংস প্রত্যাশা করবে অস্ট্রেলিয়া।

আরও পড়ুন: অধিনায়ক রাহানের প্রথম ৩ টেস্ট জয়, সামনে শুধু ধোনি

Advertisement

আরও পড়ুন: অস্ট্রেলিয়ায় অভিষেক ম্যাচেই ৫ উইকেট, অনন্য রেকর্ড সিরাজের

হারের জন্য শুধু নিজের দলের ভুল নয় ভারতের বোলারদেরও প্রশংসা করেছেন পেন। তিনি বলেন, “ভারতকে কৃতিত্ব দিতেই হবে আমাদের চাপে ফেলার জন্য। ব্যাটিং নিয়ে আমাদের কিছু অসুবিধা সৃষ্টি হয়েছে যা তাড়াতাড়ি ঠিক করতে হবে।”



বিরাট কোহালিহীন ভারতকে নেতৃত্ব দিয়ে জয়ের স্বাদ এনে অজিঙ্ক রাহানে চাইবেন এই ধারা বজায় রাখতে। তবে তাঁকে চিন্তায় রাখবে উমেশ যাদবের চোট। ৭ জানুয়ারি থেকে শুরু হতে চলা তৃতীয় টেস্টের আগে ভারত চাইবে না আরও এক পেসারকে হারাতে।

আরও পড়ুন

Advertisement