×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১২ এপ্রিল ২০২১ ই-পেপার

দু’টি সেশন ব্যাট করে ভারতের ওপর ঝাঁপাতে চান কামিন্স

সংবাদ সংস্থা
সিডনি ০৯ জানুয়ারি ২০২১ ১৭:১০
পূজারার উইকেট নেওয়ার পর কামিন্স। ছবি: সোশ্যাল মিডিয়া

পূজারার উইকেট নেওয়ার পর কামিন্স। ছবি: সোশ্যাল মিডিয়া

অস্ট্রেলিয়ার হয়ে ইনিংসে ৪ উইকেট নিয়েছেন পেসার প্যাট কামিন্স। টেস্ট র‍্যাঙ্কিংয়ে ১ নম্বর বোলারের নেতৃত্বে শনিবার ভারতীয় ব্যাটসম্যানদের প্রায় দাঁড়াতেই দিল না অস্ট্রেলিয়া। ম্যাচ শেষে সেই কামিন্স জানালেন রবিবার দুটো সেশন ব্যাট করতে চায় অস্ট্রেলিয়া। তার পর ভারতকে ব্যাট করতে পাঠিয়ে অল আউট করার পরিকল্পনা রয়েছে তাঁদের।

কামিন্স বলেন, “অস্ট্রেলিয়ার জন্য ভাল দিন। যেমন আশা করেছিলাম, যে দিনের শেষে আমাদের যেন বল করতে না হয় এবং অন্তত ২০০ রানের লিড থাকে। সেটাই হয়েছে।” ম্যাচে ভাল জায়গায় অস্ট্রেলিয়া। তাঁদের পরিকল্পনাও জানালেন কামিন্স। তিনি বলেন, “রবিবার দেড় বা দুই সেশন ব্যাট করে ওদের ওপর ঝাঁপিয়ে পড়তে হবে।”

শনিবার ভারত অধিনায়ক অজিঙ্ক রাহানেকে ফিরিয়ে দিয়ে প্রথম আঘাতটা করেছিলেন কামিন্সই। শরীরের ভেতরে ঢুকে আসা বলে ব্যাট ঠেকিয়ে বলটা উইকেটে টেনে আনেন রাহানে। চেতেশ্বর পূজারার উইকেটটিও কামিন্সই নেন। উইকেটকিপার টিম পেনের হাতে ক্যাচ দিয়ে ফেরেন পূজারা। ভারতের সেরা ২ ব্যাটসম্যানকে ফিরিয়ে দিতেই নড়ে যায় মিডল অর্ডার। ইনিংসের শেষটাও হয় কামিন্সেরই হাতে। মহম্মদ সিরাজের উইকেট নিয়ে ভারতকে থামিয়ে দেন ২৪৪ রানে।

Advertisement
Advertisement