Advertisement
২৬ এপ্রিল ২০২৪
rishabh pant

ধোনির রেকর্ড ভেঙে সিরিজ জেতালেন ঋষভ পন্থ

গাব্বার মাঠে প্রথমবারের জন্য টেস্টে ভারতকে জয় এনে দিয়ে তবেই থামলেন তিনি। ৮৯ রানে অপরাজিত থাকেন পন্থ। জয়ের রানটিও এসেছিল তাঁর ব্যাট থেকেই।

ঋষভ পন্থ।

ঋষভ পন্থ। ছবি: টুইটার থেকে

সংবাদ সংস্থা
ব্রিসবেন শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২১ ১৪:৩৩
Share: Save:

ভারতীয় উইকেটকিপার হিসেবে টেস্ট ক্রিকেটে দ্রুততম হাজার রান করলেন ঋষভ পন্থ। এতদিন এই রেকর্ড ছিল মহেন্দ্র সিংহ ধোনির দখলে। ব্রিসবেনে সিরিজ জয়ের পথেই সেই রেকর্ড ভেঙে দিলেন তরুণ উইকেটরক্ষক।

মঙ্গলবার ২ রান করতেই টেস্ট ক্রিকেটে কেরিয়ারে হাজার রান পূর্ণ করেন পন্থ। ২৭টি ইনিংস খেলে এই মাইলফলক ছুঁলেন তিনি। ভারতের প্রাক্তন অধিনায়ক ধোনি নিয়েছিলেন ৩২টি ইনিংস। ব্যক্তিগত রেকর্ড গড়েই থেমে যাননি পন্থ। গাব্বার মাঠে প্রথমবারের জন্য টেস্টে ভারতকে জয় এনে দিয়ে তবেই থামলেন তিনি। ৮৯ রানে অপরাজিত থাকেন পন্থ। জয়ের রানটিও এসেছিল তাঁর ব্যাট থেকেই।

অজিঙ্ক রাহানে যখন আউট হয়ে ফেরেন তখন ভারত ১৬৭/৩। জয় বেশ কঠিন মনে হচ্ছিল সেই সময়। পন্থ দায়িত্ব নিয়ে এগিয়ে নিয়ে যান ভারতের ইনিংস। সিনিয়র ক্রিকেটাররা ম্যাচ শেষ করে না ফিরতে পারলেও, তিনি পারলেন। পূজারা, ময়াঙ্করা ফিরে গেলেও ওয়াশিংটন সুন্দরকে সঙ্গে নিয়ে ইনিংস গড়েন তিনি। হাসি ফোটালেন ভারতীয় সমর্থকদের মুখে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket MS Dhoni rishabh pant record
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE