×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৯ জানুয়ারি ২০২১ ই-পেপার

চোটের কারণে ঘোষণা করা গেল না ভারতীয় দল, অনিশ্চিত বুমরা

সংবাদ সংস্থা
ব্রিসবেন১৪ জানুয়ারি ২০২১ ১৮:০৬
চোটের কারণে প্রথম একাদশ ঘোষণা করতে পারল না ভারত। ছবি: পিটিআই

চোটের কারণে প্রথম একাদশ ঘোষণা করতে পারল না ভারত। ছবি: পিটিআই

ম্যাচের আগের দিন দল ঘোষণা করে দেওয়াই ছিল এবারের অস্ট্রেলিয়া সফরে যাওয়া ভারতীয় দলের দস্তুর। সিরিজের প্রথম তিনটি টেস্টেও দেখা গিয়েছিল তেমনই। কিন্তু ব্যতিক্রম চতুর্থ তথা শেষ টেস্ট। একাধিক চোটের কারণে এবার সেই যাত্রায় ঘটল পৃথক ফল। যশপ্রীত বুমরার জন্য দল ঘোষণাই করা গেল না বৃহস্পতিবার। প্রথম একাদশ ঠিক করার ক্ষেত্রে ম্যাচের দিন, অর্থাৎ শুক্রবার সকাল পর্যন্ত অপেক্ষা করবে ভারত।

অথচ, এই চোটের জন্য ভারতীয় দলের এখন যা পরিস্থিতি, তাতে এই টেস্টের দল ঘোষণা করাই ছিল সহজতম কাজ। কারণ, চোট পেয়ে অনেকেই ছিটকে গিয়েছেন। টিম ম্যানেজমেন্টের কাছে দল বাছার জন্য বিশেষ কোনও অপশন নেই। ফলে কার্যত চোখ বুজে প্রথম দল বেছে ফেলা যেত।

এখন ঠিক হয়েছে, ম্যাচের দিন সকাল পর্যন্ত বুমরাকে খেলানোর চেষ্টা করবে ভারত, তেমনই জানালেন ভারতীয় দলের ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর। বুমরার চোট নিয়ে এখনও ডাক্তাররা সিদ্ধান্ত নিতে পারেনি। রাঠৌর বলেন, “দলের ডাক্তাররা এখনও বুমরাকে সুস্থ করার চেষ্টা করে চলেছেন। আগামীকাল সকাল পর্যন্ত দেখা হবে। যদি ও খেলার জন্য সুস্থ হয়ে ওঠে, তাহলে খেলবে। না হলে ওকে ছাড়াই নামতে বাধ্য হবে ভারত।”

Advertisement

আরও পড়ুন: গতির ভয়ানক গাব্বায় এখনও অনুপ্রেরণা সৌরভের সেই ১৪৪

বৃহস্পতিবার বুমরা না খেললে সম্পূর্ণ অনভিজ্ঞ পেস অ্যাটাক নিয়ে ব্রিসবেনে নামতে হবে ভারতকে। মহম্মদ শামি, উমেশ যাদবের পর সিডনিতে চোট পান বুমরা। এছাড়াও ভারতীয় দল ব্রিসবেনে পাবে না বিরাট কোহালি, লোকেশ রাহুল এবং হনুমা বিহারীকেও। চোট রয়েছে রবিচন্দ্রন অশ্বিনেরও। তবে তিনি খেলবেন না বলে জানা যায়নি। চোট বিধ্বস্ত ভারতীয় দলকে ঘুমের ওষুধ দিতে বাধ্য হন ডাক্তাররা। এমন অবস্থায় শেষ পর্যন্ত দেখতে চাইছেন অজিঙ্ক রাহানেরা। ব্রিসবেনে সেরা একাদশ বেছে নিতে হিমশিম খাচ্ছে থিঙ্ক ট্যাঙ্ক।

আরও পড়ুন: গাওস্করকে অসম্মান পেনের: কথা বলাই ওঁর কাজ, যা খুশি বলতে পারেন

Advertisement